অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে বাড়িওয়ালাকে ফাঁসাতে শিশু আরাফ হত্যা, ৩ জনের ফাঁসি

0
.

চট্টগ্রাম মহানগরী বাকলিয়া থানা এলাকায় বাড়িওয়াালাকে ফাঁঁসাতে দুই বছরের শিশু আবদুর রহমান আরাফ হত্যা মামলায় আদালত ৩ জনকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন।

আজ বুধবার (১৮ মে) চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিন এই আদেশ দিয়েছেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন মামলায় রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি প্রবীর কুমার ভট্টাচার্য। তিনি বলেন, আজকে আরাফ হত্যা মামলার রায়ে আসামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত ৩ আসামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন।

তিনি বলেন, ২০২০ সালের ৬ জুন চট্টগ্রাম নগরীর বাকলিয়া এলাকায় দুই বছরের শিশু আবদুর রহমান আরাফকে নির্মমভাবে হত্যা করা হয়। এই ঘটনায় আমাদের পক্ষে ২০ জন সাক্ষী দিয়েছেন। আসামি পক্ষে ১০ জনের সাফাই সাক্ষ্য হয়েছে। এই মামলায় চার্জশিট হয়েছিল ২০২১ সালের ১০ মার্চ।

তিনি আরও বলেন, মামলার তিন আসামির মধ্যে ফরিদ ও নাজমা গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। হাসান উচ্চ আদালত থেকে জামিন নিয়ে বাইরে ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৬ জুন বিকেলে ঘরের সামনের পার্কিং থেকে ভবনের ছাদে নিয়ে গিয়ে পানির টাংকি থেকে ফেলে আরাফকে হত্যা করে আসামিরা। আরাফরা নুরুল আলম নামের একজনের আটতলা ভবনের ভাড়াটিয়া ছিলেন। হত্যার পর ভবনটির বাসিন্দা নাজমা বেগম, তার ছেলে, বাড়ির দারোয়ান হাসান ও তাদের পাশের ভবনের বাসিন্দা ফরিদকে গ্রেপ্তার করে পুলিশ। তখন নাজমা বেগম আদালতে দেওয়া জবানবন্দিতে হত্যাকাণ্ডের কথা স্বীকার করেন।

জবানবন্দিতে তিনি বলেছিলেন, বাড়িওয়ালা নুরুল আলমকে ফাঁসাতে আরাফকে হত্যা করা হয়। নাজমা আদালতে দেওয়া জবানবন্দিতে আরও বলেছিলেন ঋণগ্রস্ত হয়ে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ায় অর্থের লোভ এবং পাশের ভবনের বাসিন্দা ফরিদের প্রলোভনে বাড়িওয়ালাকে ফাঁসাতে এ ঘটনা ঘটিয়েছেন তিনি ।