অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মধ্যম হালিশহরে আগুনে পুড়ে বৃদ্ধের মৃত্যু

0
.

চট্টগ্রাম মহানগরীর বন্দর থানাধীন মধ্যম হালিশহরের ধুমপাড়া এলাকায় বসতবাড়িতে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এসময় আব্দুল করিম ভুঁইয়া (১০২) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তার বাড়ী খুলনার বাগের হাট বলে জানা গেছে।

আজ বুধবার (১৮ মে) বেলা ১২টার দিকে বন্দর থানাধীন ৩৮নং মধ্যম হালিশহর ওয়ার্ডে ধুমপাড়া পুলিশ ফাঁড়ির পাশে ঘনবসতিপূর্ণ এলাকায় এ ঘটনা ঘটে।

আগুন নির্বাটণের পর ঘটনাস্থল থেকে অজ্ঞাতনামা শতাথিক বছরের এ বৃদ্ধের পোড়া মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। আগুনে বাড়ীঘর দোকানপাট সহ প্রায় শতাধিক স্থাপনা পুড়ে গেছে বলে জানায় স্থানীয়রা।

স্থানীয়রা জানান, স্থানীয় পুলিশ ফাঁড়ির পাশে ঘনবসতিপূর্ণ এলাকায় আগুন লাগে। আগুনে বহু স্থাপনা পুড়ে গেছে। খবর পেয়ে নগরীর বিভিন্ন স্টেশন থেকে ১১টি গাড়ি গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেছে।

আগুন লাগার ঘটনা নিশ্চিত করে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. ফারুক হোসেন সিকদার বলেন, ‘ইপিজেডের ধুমপাড়া এলাকায় কয়েকটি দোকান ও বসতঘরে আগুন লাগার ঘটনা ঘটেছে। খবর পেয়ে আমাদের তিনটা ইউনিটের ১১টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে কাজ করছে। আগুন লাগার কারণ এখনো পর্যন্ত নিশ্চিত হতে পারিনি। ঘটনাস্থল থেকে ফায়ার কর্মীরা এক জনের পোড়া মরেদহ উদ্ধার করেছে। তবে তার পরিচয় জানা যায়নি। আগুন নিয়ন্ত্রণে এলে পরবর্তীতে তদন্ত সাপেক্ষে বিস্তারিত বলা যাবে।’