সাতকানিয়া বিএনপির বির্তকিত কমিটি বাতিলের দাবিতে ফের ঝাড়ু মিছিল

0
.

অনৈতিক সুবিধা নিয়ে ও অযোগ্য লোক দিয়ে সাতকানিয়া উপজেলা ও পৌরসভা বিএনপির গঠিত বির্তকিত কমিটি বাতিলের দাবিতে আবারও দলের নেতাদের বিরুদ্ধে আবারও ঝাড়ু মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে সাতকানিয়ার বিএনপির নেতাকর্মীরা।

আজ শনিবার সকাল ১১টার দিকে পদ সাতকানিয়া উপজেলা ও পৌরসভা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল ও মহিলা দলের ব্যানারে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

প্রতিবাদী মিছিল সাতকানিয়া সরকারি কলেজের সামনে থেকে শুরু হয়ে পৌরসভার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন।পরে উপজেলা পরিষদ গেইটের সামনে এক প্রতিবাদ সমাবেশ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য জসিম উদ্দিন আবদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, দক্ষিন জেলা বিএনপি আহবায়ক কমিটির সদস্য নওয়াব মিয়া।

.

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, তৃণমূলের সাথে কোন সম্পর্ক নাই এমন অযোগ্য ব্যক্তিদের অনৈতিক সুবিধা নিয়ে এ কমিটিতে স্থান দিয়েছেন জেলার দুই শীর্ষ নেতা। অথচ দীর্ঘ দিন রাজনীতি করে যারা মামলা-মোকদ্দমায় জড়িয়েছে তাদের নাম কমিটিতে নাই। বক্তারা আরও বলেন, অনৈতিক সুবিধা নিয়ে যারা কমিটির বৈধতা দিয়েছেন তাদের পদত্যাগের পাশাপাশি ঘোষিত কমিটি বাতিল করে আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দেয়া, তৃণমূলের গ্রহণযোগ্য, ত্যাগী, সাবেক ছাত্রনেতাদের সমন্বয়ে কমিটি গঠন করার আহবান জানান তারা। অন্যথায়, সাতকানিয়া উপজেলা ও পৌরসভার সিনিয়র নেতৃবৃন্দের নিয়ে তাদের আন্দোলন চলমান থাকবে বলে হুশিয়ারি দেন বক্তারা।

বিএনপি নেতা মিজানুর রহমান ও মো.হাসান আলীর সঞ্চালনায় সমাবেশে জেলা, উপজেলা ও পৌরসভা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, এড. এরশাদুর রহমান রিটু, আবু তাহের বিএসসি, এস এম গিয়াস উদ্দিন, মিজানুর রহমান, নাজিম উদ্দীন আহমেদ,আকবর খান, আহমেদ কবির, ফেরদৌস সিকদার, ছৈয়দ নূর, মো. শফি সও., কমিশনার মো.সেলিম, আবুল হোসেন, আবদুল গফুর, হাছান আলী, সাজেদুল আলম মিন্টু, ইব্রাহিম মেম্বার, জাফর মেম্বার, ফরিদুল আলম, আবুল কাশেম, আবু সামা, যুবদল নেতা, জোনাইদুল হক মকসুদ, মো.ইদ্রিস, মো.মুছা, হাবিবুল ইসলাম, নুরুল আমিন, আবুল কাশেম, মো. আনোয়ার, নিজাম উদ্দীন বাদশা, মো. এরশাদ, মো. ফারুক মিয়া, আলী আকবর মো. মিনহাজ, মো. নাজিম, মো. এরশাদ প্রমুখ।

সভায় ঘোষিত পৌরসভা বিএনপির যুগ্ন আহবায়ক, নুরুল আনোয়ার মকসুদ, যুগ্ন আহবায়ক মমতাজ উদ্দিন চৌধুরী, সদস্য শরাফত আলী, সদস্য নুরুল আলম, সদস্য মো.কমরুউদ্দীন আবদুল্লাহ প্রতিবাদ সভাস্থলে এসে পদত্যাগের ঘোষণা দেন।

কোন মন্তব্য নেই