অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফেনীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১

0
.

ফেনী শহরের আলীমুদ্দিন সড়কের একটি ভবনের নিচতলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আনিসুর রহমান (৬৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

গতকাল শনিবার (২১ মে) রাত এগারোটার দিকে ফেনী পৌরসভার ১২ নং ওয়ার্ডের আলিমুদ্দীন রোডের নয়ন টাওয়ারের নিচ তলায় এ দুর্ঘটনা ঘটে। আনিসুর বাগেরহাটের মোড়লগঞ্জের মৃত লতিফ মুন্সির ছেলে।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী সূত্র জানায়, শনিবার (২১ মে) রাত এগারোটার দিকে ফেনী পৌরসভার ১২ নং ওয়ার্ডের আলিমুদ্দীন রোডের নয়ন টাওয়ারের নিচ তলায় এই দুর্ঘটনা ঘটে। নিহত আনিসুর নয়ন টাওয়ার কেয়ারটেকার বলে জানা যায়। বাড়ির নীচতলার কেয়ারটেকারের কক্ষে তিনি থাকতেন বলে ওই টাওয়ারের বাসিন্দারা জানান। সেই কক্ষেই তিনি রান্নার কাজ করতেন। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস, পুলিশ ও পিবিআইয়ের একাধিক দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। ফেনী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দি জানান, ওই ভবনের নিচ তলায় দুটি কক্ষে থাকতেন আনিসুর। একটি কক্ষে তিনি নিজের খাবার রান্না করতেন। সেখানে আমরা চারটি গ্যাস সিলিন্ডার পেয়েছি। ধারণা করছি দুটি সিলিন্ডারে হয়তো লিকেজ ছিল, এ কারণে আনিসুর রান্না করতে গেলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তিনি অগ্নিদগ্ধ হয়ে মারা গেছেন।

ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রহিম সরকার বলেন, রান্না করার সময় গ্যাস লিকেজ হলে আর নিয়ন্ত্রণে আনতে পারে নাই। আগুনে দগ্ধ হয়ে ঘটনাস্থলে আনিসুর রহমান মারা যান। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।