অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লোহাগাড়া কেন্দ্রের ভোট এবং ফলাফল বর্জন করে প্রার্থী জসিমের সাংবাদ সম্মেলন

0
.

দেশে প্রথম বারের মতো অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে চট্টগ্রাম-১ নম্বর (লোহাগাড়া ও সাতকানিয়া আংশিক) কেন্দ্রের সদস্য প্রার্থী মোহাম্মদ জসিম উদ্দীন ভোট কারচুপির অভিযোগ এনে ফলাফল বর্জন করেছেন।

নির্বাচন শেষে বুধবার বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তার প্রতিপক্ষের বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ এবং লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহানের বিরুদ্ধে কেন্দ্রে প্রবেশ করে প্রকাশ্যে প্রতিদ্ধন্ধি প্রার্থীর পক্ষে ব্যালট পেপারে সীল মারার অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে হাতি মার্কার এই প্রার্থী বলেন, ভোট চলাকালে সকাল ৯ টায় লোহাগাড়া ফয়েজ সফি স্কুলে ১নং বুথে প্রতিপক্ষ আনোয়ার কামাল পক্ষে ওসি শাহজাহানকে সীল মারা অবস্থায় ব্যালেট পেপার বাক্সে ফেলতে দেখলে সাথে সাথে বাধাদেন।এতে প্রতিপক্ষ আনোয়ার কামাল সন্ত্রাসী বাহিনারা অন্যান্য ভোটারদের লাইন থেকে ভয়ভীতি প্রদর্শন করে।এই অভিযোগটি কেন্দ্রের প্রিজাটিং অফিসারকে জানালে তিনি ব্যবস্থা নিতে অপরাগতা প্রকাশ করেন।

তিনি জানান, এ অবস্থায় অনিয়ম, ভীতিকর-নৈরাজ্য এবংসন্ত্রাসী প্রভাব মূলক স্বৈরচারী কায়দায় ভোট নেয়ার প্রতিবাদে আমি  বর্জনের ঘোষনা দিই।

সংবাদ সম্মেলনে সরকার দলীয় এই প্রার্থী আরো বলেন, ভোট কারচুপির আশংঙ্কা করে আমি গতকাল ২৭ ডিসেম্বর রিটার্নিং অফিসার ও চট্টগ্রাম জেলা প্রশাসক সামসুল আরেফিনকে লিখিত পত্র দিয়েছিলাম।

উল্লেখ্য লোহাগাড়া সাতকানিয়া এই কেন্দ্রে বিপুল ভোটে জেলা পরিষদ সদস্য নির্বাচিত হয়েছেন- দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য আনোয়ার কামাল। তিনি ভোট পেয়েছেন ১৬১ ভোট আর অভিযোগকারী মোহাম্মদ জসিম উদ্দীন পেয়েছেন মাত্র ৬ ভোট।

এদিকে ভোট কেন্দ্রে প্রবেশ করে সীলমারার অভিযোগ প্রত্যাখ্যান করে লোহাগাড়া থানার ওসি মো. শাহজাহান পাঠক ডট নিউজকে বলেন, আপনার কি বিশ্বাস হয় আমি নিজে সীল মারবো? এ কথা কেউ বিশ্বাস করবে না। ম্যাজিস্ট্রেট এবং সরকারী কর্মকর্তা পোলি প্রিসাইডিং অফিসারদের সামনে কেউ কি সীল মারতে পারে? ঘটনা হচ্ছে যিনি অভিযোগ করেছেন তিনি কেন্দ্রে তার কোন এজেন্ট দিতে পারেন নি। তিনি নিজেই তার এজেন্ট হওয়ার ইচ্ছা প্রকাশ করলে ইউএনও তাকে বলেন এজেন্ট থাকলে আপনি বাইরে যেতে পারবেন না। কেন্দ্রের ভেতরেই থাকতে হবে। এবং কোন মোবাইল ফোন রাখতে পারবেন না। এসব শর্তে তিনি এজেন্ট হলেও নির্বাচন চলাবস্থায় তিনি দৌড়ে বাইরে চলে যান। তার কাছ থেকে মোবাইল ফোন নিয়ে ফেলাল কারণে তিনি আমার বিরুদ্ধে এসব অভিযোগ করছেন।