অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে গৃহকর্মীর দায়ের কোপে প্রতিবন্ধি নারী নিহত

0

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় ঝগড়ার জের ধরে সঞ্চিতা চাকমা (৩৫) নামে এক গৃহকর্মী দা দিয়ে কুপিয়ে হত্যা করেছে প্রতিবন্ধি গৃহকর্ত্রী মর্জিনা বেগম (৪৫)কে।

আজ সোমবার (২৩ মে) দুপুর ১২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। এর আগে সকাল ৭টার দিকে উপজেলার চিকনদন্ডী ইউনিয়নে ভাড়া বাসায় মর্জিনাকে কুপিয়ে আহত করা হয়। ঘটনার পর স্থানীরা গৃহকর্মী সঞ্চিতা চাকমাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

নিহত মর্জিনা বেগম স্কুল শিক্ষক ও সিরাজগঞ্জ জেলার মোঃ শহিদুল ইসলামের স্ত্রী। শহিদুল ইসলাম তার শারীরিক ভাবে অসুস্থ (প্রতিবন্ধি) স্ত্রীকে নিয়ে চিকনদণ্ডির লাল মিয়া কেরানির বাড়ির বি এন ম্যানসনের ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছেন।

আটক গৃহকর্মী সঞ্চিতা চাকমা রাঙ্গামাটি জেলার নানিয়ারচর এলাকার শাহজাহানের স্ত্রী বলে জানা গেছে। অসুস্থ মর্জিনা বেগম ঘরের স্বাভাবিক কাজ কর্ম করতে পারতেন না বলে সঞ্চিতাকে গৃহকর্মী হিসাবে রাখা হয়েছিল।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও বাড়ির মালিক মোঃ বাহাদুরের সাথে কথা বলে জানা যায়, আজ সোমবার সকাল সাড়ে সাতটার দিকে অসুস্থ মর্জিনা বেগম তার গৃহকর্মীকে একটি কাঁঠাল ভাঙ্গতে বলে। গৃহকর্মী সঞ্চিতা কাঁঠাল ভাঙ্গতে পারবেনা বললে এটা নিয়ে উভয়ের মাঝে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মর্জিনা বেগম রাগের বশে হাতে থাকা দা দিয়ে সঞ্চিতাকে শাঁসালে সঞ্চিতা চাকমা তাৎক্ষণিক দাটি কেড়ে নিয়ে অসুস্থ মর্জিনা বেগমের মাথায় কয়েকটি কোপ দেয়। এতে গুরুতর আহত হন মর্জিনা বেগম। পরে স্থানীয়রা ও আহতের স্বামী তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ( চমেক) হাসপাতালে নিয়েযায়। সেখানেচিকিৎসাধীন অবস্থায় দুপুর বারটার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় মর্জিনা।

হাটহাজারী মডেল থানার উপ পরিদর্শক মোঃ জাহাঙ্গীর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযুক্তকে থানায় আটক করা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করা হবে। এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।