বান্দরবানে পর্যটকবাহী বুয়েটের গাড়ি ২০০ ফুট গভীরখাদে নিহত ২

0
.

বান্দরবানের থানচিতে পর্যটকবাহী গাড়ী নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে ২ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৭ জন। বৃহষ্পতিবার সকালে থানচির জীবন নগর এলাকায় এ দূর্ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, থানচির উদ্দেশ্যে ছেড়ে যাওয়া পর্যটকবাহী একটি নোহা গাড়ী জীবন নগর এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ীটি পাহাড়ের গভীর খাদে পড়ে যায়।

.

এসময় ঘটনাস্থলেই মারা যান মো: ওয়াহিদ (৩৫) নামে একজন। পরে থানচি থেকে ফায়ার সার্ভিসের একটি দল ও বিজিবিসহ স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হলে সেখানে মারা যান হামিদুল ইসলাম (৪৫) নামে আরো একজন। গাড়িতে থাকা সবাই বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কর্মচারী। ঘটনাস্থলটি মূল সড়ক থেকে হাজার ফুট নিচে এবং বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার তৎপরতা চালাতে বেগ পেতে হয় উদ্ধারকর্মীদের। আহতরা হলেন, বুয়েটের নিরাপত্তা শাখার কর্মচারী জয়নাল, মিলন, মঞ্জুর, রাজিব, আব্দুল মালেক ও চালক ফারুক।

থানচি উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও এবং সহকারী কমিশন (ভূমি) রাহুল চন্দ জানান, মাইক্রোবাসটিতে ড্রাইভারসহ ৯জন ছিল। ঢাকা থেকে বান্দরবান বেড়াতে এসেছিলেন তারা। থানচিতে যাবার পথে জীবননগর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ীটি খাদে পড়ে গেছে তারা গাড়ি থেকে ছিটকে পড়েন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল বলেন, ঢাকা থেকে বেড়াতে আসা গাড়ীটি বান্দরবানের থানচিতে যাওয়ার পথে জীবন নগর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ঘটনাস্থলে একজন মারা যায়। আহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

কোন মন্তব্য নেই