অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কাজীর দেউড়ির পিস্তল বাবুসহ ৩ জন আখাউড়া থেকে গ্রেপ্তার

0
.

চট্টগ্রামে হত্যা করে সীমান্ত দিয়ে দেশ ছেড়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় পুলিশের তালিকাভুক্ত কিশোর গ্যাং লিডার আবু আহম্মেদ বাবু প্রকাশ পিস্তল বাবুসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপির)র কোতোয়ালী টিম।

গতকাল শনিবার (১১ জুন) ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া সীমান্ত থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে নিশ্চিত করেছে সিএমপি পুলিশ।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, মাঈসুদ্দিন হত্যার মামলায় ৩জনকে আখাউড়া থেকে গ্রেপ্তার করা হয়েছে। রাত ১০টা দিকে তাদের চট্টগ্রামে আনা হয়। তিনি জানান, তাদের বিষয়ে রবিবার সকালে থানায় সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

কোতোয়ালী থানা পুলিশ জানায়, গত বৃহস্পতিবার ভোরে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার কাজির দেউড়ির ২ নং গলিতে এলাকায় চাঁদা না পেয়ে মো. মঈনুদ্দিন (৩০) নামের যুবককে ছুরিকাঘাতে খুন করে পিস্তল বাবু। তার বিরুদ্ধে নিহত যুবকের পরিবার মামলা করেছে। এর আগেই সে পালিয়ে যায়।

নিহত যুবক চান্দগাঁও থানার পাঠানিয়াগোদা এলাকার মৃত আব্দুল মাবুদের পুত্র।

একই ঘটনায় মো. মোবারক (২৭) নামে আরেক যুবক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি একই এলাকার আব্দুর রাজ্জাকের পুত্র।
জানাগেছে, নগরীর পলোগ্রাউন্ড মাঠে চলমান মাসব্যাপী বাণিজ্য মেলায় নিহত মাঈসুদ্দিন একটি কাপড়ের স্টল নেয়।

এটা নিয়ে আবু আহম্মেদ বাবুর (পিস্তল বাবু) মাঈনুদ্দিনের কাছে চাঁদা দাবী করে। এ নিয়ে বৃহস্পতিবার ভোরে সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে মো. মঈনুদ্দিন ও মো. মোবারক ছুরিকাঘাত করে পিস্তল বাবু। এসময় তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত ডাক্তার মো. মঈনুদ্দিনকে মৃত ঘোষণা করেন।