অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দূর্বৃত্তের গুলিতে সরকার দলীয় এমপি লিটন নিহত

1
.

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য (এমপি) মো. মঞ্জুরুল ইসলাম লিটন গুলবিদ্ধ হয়ে মারা গেছেন। আজ শনিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে তাকে গুলি করার পর সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয় বলে চিকিৎসকরা জানান।

.

এমপি লিটনের শ্যালক বেদারুল আহসান বেতার জানান, গত ২৯ ডিসেম্বর রাতে তিনি ঢাকা থেকে বাড়িতে আসেন। বিকেলে এমপি লিটন তার নিজ ঘরে টেলিভিশন দেখছিলেন। হঠাৎ করে মোটরসাইকেলে করে তিন যুবক এমপি লিটনের বাড়িতে আসে। এ সময় তিনি এমপি লিটনের ঘরের সামনে বারান্দায় বসে ছিলেন। ওই যুবকরা হেলমেট পড়া ছিলো। একজন মোটরসাইকেলে নিয়ে বাইরে দাঁড়িয়ে ছিলেন। দুজন তার কাছে এসে এমপি লিটনের অবস্থান জানতে চান। পরে তিনি ঘরে আছে বললে দুই যুবক ঘরে ঢুকেই এলোপাথারী গুলি ছোড়ে। এরপর তারা দৌড়ে ঘর থেকে বের হয়ে মোটরসাইকেলে করে পালিয়ে যায়। এসময় বাড়িতে কাজের দুই-তিন লোক ছাড়া বাড়িতে কেউ ছিল না।

স্থানীয়রা জানান, এমপি লিটনের বাড়ির পাশে স্থানীয়দের আয়োজনে একটি ইসলামী জলসা (তাফসিরুল) মাহফিল ছিল। বাদ আসর থেকে শুরু হওয়া তাফসিরুল মাহফিলে আশপাশের লোকজনসহ বহিরাগত লোকজনের সমাগম ছিলো।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিয়ার রহমান এমপি লিটনের গুলবিদ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, খবর পেয়ে তিনি (ওসি) এমপি লিটনের বাড়ীতে অবস্থান করছেন। কেন কিভাবে এমপি লিটন গুলিবিদ্ধ হয়েছেন তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

১ টি মন্তব্য
  1. Reza Karim বলেছেন

    হেতে কিছুদিন আগে একশিশুকে গুলি করেছিল না ভাই?