অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মীরসরাইয়ে ঝর্ণা দেখতে গিয়ে নিখোঁজ ৩দিনে ৩জনের মরদেহ উদ্ধার

0
.

জেলার মীরসরাইয়ের নাপিত্তাছড়া ঝর্ণা দেখতে গিয়ে নিখোঁজ আরও একজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত যুবকের নাম তৌফিক আহম্মেদ তারেক (২২)।

আজ মঙ্গলবার (২১ জুন) দুপুরের দিকে উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের একটি খাল থেকে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজের ছাত্র তৌফিক আহম্মেদ তারেকের লাশ উদ্ধার করা হয়।

এ নিয়ে ৩ দিনে ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে গত রবিবার (১৯ জুন) রাতে উদ্ধার করা হয় তার বন্ধু ইশতিয়াকুর রহমান ও গত সোমবার বিকেল সাড়ে ৪টায় উদ্ধার করা হয় তারেকের বড় ভাই ইউএসটিসির ছাত্র মাসুদ আহম্মেদ তানভীরের লাশ।

স্থানীয়রা জানান, দুপুরে তারেকের লাশ খালে ভেসে যেতে দেখে স্থানীয়রা রশি দিয়ে বেঁধে রাখে। পরে তারেকের বন্ধুরা খোঁজ পেয়ে থানায় খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

মীরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, আজ মঙ্গলবার সকালে নাপিত্তাছড়া ঝর্ণা থেকে ৪ কিলোমিটার দূরে খৈয়াছড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড ছাগল খাইয়া ছড়া থেকে ভাসমান অবস্থায় তারেকের লাশ উদ্ধার করা হয়েছে। এর আগে ইশতিয়াকুর রহমান প্রান্ত ও মাসুদ আহম্মেদ তানভীরের লাশ উদ্ধার করা হয়।

জানা গেছে, নগরীর হালিশহর থেকে দুই ভাই সহ ৩ বন্ধু রবিবার সকালে মীরসরাইয়ের পাহাড়ি এলাকা নাপিত্তাছড়া ঝর্ণা দেখতে যায়। সেদিন সন্ধ্যার দিকে সেখান থেকে তারা নিখোঁজ হয়। নাপিত্তাছড়া ঝর্ণা চূড়া থেকে নিচে পড়ে যায় তানভীর, তার ভাই তারেক ও তাদের বন্ধু ইশতিয়াকুর। ওইদিন রাতে ইশতিয়াকুরের লাশ উদ্ধার করা হয়। পরে সোমবার দুপুর ১২টা থেকে নিখোঁজ দুই সহোদর তানভীর ও তারেককে উদ্ধার করতে চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন থেকে ডুবুরি দল এসে উদ্ধার কাজ চালায়। পরে গত কাল সোমবার বিকেকে স্থানীয় একটি ছড়ার পানিতে নিখোঁজ তানভীরের লাশ পাওয়া যায়। সর্বশেষ আজ মঙ্গলবার একই ছড়ার পানিতে তারেকের লাশ ভেসে উঠলে পুলিশ তা উদ্ধার করে থানায় নিয়ে আসে। ইশতিয়াক জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক মো. জাকারিয়ার ছেলে। চট্টগ্রামের হালি শহরের বি-ব্লকে তার বাড়ি। আর তানভীর ও তারেকের বাবার নাম শাহাবুদ্দিন। তাদের গ্রামের বাড়ি মীরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের হলেও নগরীর হালিশহর বি-ব্লকে থাকেন সপরিবারে।