অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চলন্ত ট্রেনে মারা গেলেন বীর মুক্তিযোদ্ধা জুবেদ আলী

0
.

সিলেট থেকে চট্টগ্রামে আসার পথে চলন্ত ট্রেনে মারা গেলেন জুবেদ আলী (৭০) নামে এক বীর মুক্তিযোদ্ধা। রেল পুলিশ যাত্রীবাহী উদয়ন এক্সপ্রেস ট্রেন থেকে তার উদ্ধার উদ্ধার করেছে। পরিবারসহ সিলেট থেকে চট্টগ্রামে আসার মুক্তিযোদ্ধা জুবেদ আলী পথে চলন্ত ট্রেনে অসুস্থ হয়ে মারা গেছেন বলে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

আজ রবিবার (২৬ জুন) সকাল ৬টার দিকে ট্রেনটি চট্টগ্রাম স্টেশনে পৌঁছালে মরদেহটি উদ্ধার করে রেল পুলিশ।

চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাজিম উদ্দীন এ তথ্য নিশ্চিত করে বলেন, জুবেদ আলী বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে মারা গেছেন। তার সঙ্গে রেলে তার স্ত্রী, ছেলে, আত্মীয় স্বজনরা ছিলেন। তিনি বীর মুক্তিযোদ্ধা ছিলেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। ওসি বলেন, মুক্তিযোদ্ধা জুবেদ আলীর বাড়ি সুনামগঞ্জের ছাতক। রাঙ্গামাটির কাপ্তাইয়ের পরিবার নিয়ে বসবাস করেন। ১৫ দিন আগে ছাতক গিয়েছিলেন। তিনি চট্টগ্রামে আবার ফেরত আসার সময় তার মৃত্যু হয়।

রেলওয়ে সূত্র জানায়, সিলেট থেকে চট্টগ্রামে আসার পথে ট্রেনে অসুস্থ হয়ে পড়েন ওই ব্যক্তি। বিষয়টি রেলওয়ে কন্ট্রোলে জানানো হলে, কন্ট্রোল নির্দেশনা দেয় ট্রেন থামানো হয় তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য। কিন্তু এতে অস্বীকৃতি জানায় তার পরিবার। তখন পরিবারের পক্ষ থেকে জানানো হয় চট্টগ্রামে এসে হাসপাতালে যাবেন তারা। কিন্তু ট্রেনটি চট্টগ্রাম পৌঁছানোর আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েন ওই যাত্রী।

চট্টগ্রাম রেলস্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী বলেন, ভোরে সিলেট থেকে আসা উদয়ন এক্সপ্রেস ট্রেন থেকে একটি লাশ উদ্ধার করা হয়েছে। বিষয়টি রেলওয়ে পুলিশ দেখ ভাল করছে।