অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ইপিজেডে ক্ষতিগ্রস্তদের মাঝে জামায়াতের গৃহ ও খাদ্য সামগ্রী বিতরণ

0
.

চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানার ধুমপাড়া এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ও আশ্রয়হীন মানুষদের প্রতি সমবেদনা জানাতে ঘটনাস্থল পরিদর্শন করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও নগর জামায়াতের নায়েবে আমীর মুহাম্মদ নজরুল ইসলামসহ নগর জামায়াত নেতৃবৃন্দ। তারা পুরো বস্তি এলাকা ঘুরে দেখেন এবং ক্ষতিগ্রস্থদের সহানুভূতি প্রকাশ করেন।

এসময় প্রায় ৫১টি গৃহের ক্ষতিগ্রস্তদের মাঝে গৃহ ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন নগর জামায়াতের এসিস্ট্যান্ট সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ, ইপিজেড থানা আমীর মুহাম্মদ শামসুল হক, ডবলমুরিং থানা আমীর ফারুকে আজম, ডবলমুরিং থানা সেক্রেটারি মোস্তাক আহমদ, ইপিজেড থানা সহকারী সেক্রেটারী মুহাম্মদ আজিজুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথি মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, মানুষের বিপদাপদে সাহায্য সহযোগিতা করা মুসলমানদের ঈমানী দায়িত্ব। মানুষের দুঃখ দুদর্শা দূর করার জন্য সমাজের সকল বিত্তবান ও সচেতন নাগরিকদেরকে এগিয়ে আসতে হবে।

জামায়াত প্রতিষ্ঠালগ্ন থেকে আর্ত মানবতার কল্যাণে কাজ করে আসছে। সীমাহীন জুলুম নিপীড়ন স্বত্ত্বেও জামায়াত তার জনকল্যাণমূলক কর্মকান্ড অব্যাহত রেখেছে। আমাদের সমাজে নানা দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে জামায়াত সাধ্যমত সহযোগিতার চেষ্টা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ ইপিজেড থানার ধুমপাড়া ৩৮ নং ওয়ার্ডে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে কিছুটা সহযোগিতার জন্য আমরা এগিয়ে এসেছি।

তিনি আরো বলেন, যেকোন দুর্ঘটনা আল্লাহর পক্ষ থেকে পরীক্ষা। তাই সকল বিপদ-আপদ ধৈর্য্যের সাথে মোকাবেলা করা প্রত্যেকের ঈমানী দায়িত্ব। আর বিপদগ্রস্থ মানুষের সাহায্যে এগিয়ে আসা আপনার-আমার সকলেরই কর্তব্য। তিনি বিপদগ্রস্থ মানুষের কল্যাণে কাজ করতে সমাজের বিত্তবান মানুষদের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে মুহাম্মদ উল্লাহ বলেন, জামায়াত একটি গণমুখী, আদর্শবাদী ও কল্যাণকামী ইসলামী রাজনৈতিক সংগঠন। প্রতিষ্ঠালগ্ন থেকেই আমরা আর্তমানবতা ও বিপন্ন মানুষের কল্যাণে সাধ্যমত কাজ করে যাচ্ছি। মানবতার কল্যাণে আমাদের এই ইতিবাচক তৎপরতা আগামীতেও অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

ইপিজেড থানা জামায়াতের ৩৮ নং ওয়ার্ডের আমীর মুহাম্মদ এয়াকুবের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা শোয়াইব ইকবাল, মুহাম্মদ হাবিবুর রহমান, বিশিষ্ট সমাজসেবক ও সাংবাদিক মুহাম্মদ হোসেন, জামায়াত নেতা
মাসুদ রানা, সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক মুহাম্মদ আজাদ, পুরোহিত সাধু বৈষ্ণব প্রমুখ।-প্রেসবিজ্ঞপ্তি।