অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নিহত দিয়াজের বাসা পরিদর্শন করলেন ঢামেক চিকিৎসক দল

0
সাংবাদিকদের সাথে কথা বলছেন দিয়াজে ইরফানের মা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন ভাড়া বাসায় রহস্যজনক নিহত কেন্দ্রীয় ছাত্রলীগের সহসম্পাদক প্রয়াত দিয়াজ ইরফান চৌধুরীর বাসা পরিদর্শন করেছেন দ্বিতীয় ময়নাতদন্ত করা ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসক দল।

রবিবার বেলা ১১টার দিকে তারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর গেট এলাকায় অবস্থিত দিয়াজের ভাড়া বাসা পরিদর্শন করেন।

এ সময় ঢাকা মেডিক্যালের ফরেনসিক বিভাগের প্রধান চিকিৎসক সোহেল মাহমুদের সঙ্গে সাতজন চিকিৎসক উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষ সোহেল মাহমুদ সাংবাদিকদের বলেন, দদিয়াজের মরদেহ যেখান থেকে নামানো হয়েছে সেখানে খতিয়ে দেখেছি। আমরা মূলত এসেছি মরদেহ নামানোর সময় যারা উপস্থিত ছিলেন তাদের সঙ্গে কথা বলার জন্য এবং ঘটনাস্থল পর্যবেক্ষণের জন্য। সুরতহাল প্রতিবেদন তৈরি করা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট, হাটহাজারী থানার তদন্ত কর্মকর্তা, প্রথম ময়নাতদন্ত প্রতিবেদন প্রস্তুতকারী চিকিৎসকসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলব। এরপর আমরা চূড়ান্ত ময়নাতদন্ত প্রতিবেদন প্রকাশ করব।

দিয়াজের বড় বোন অ্যাডভোকেট জুবাঈদা ছরওয়ার চৌধুরী নিপা বলেন, প্রথম ময়নাতদন্ত প্রতিবেদনে দিয়াজের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়। কিন্তু দ্বিতীয় ময়নাতদন্ত করা চিকৎসকরা বলেছেন দিয়াজের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। এটি অসামঞ্জস্যতাপূর্ণ বিষয়। আমরা আশা করছি- এবার একটি সুষ্ঠু ময়নাতদন্ত প্রতিবেদন পাব।

গত ২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের দুই নম্বর গেট এলাকার নিজ বাসা থেকে দিয়াজের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।