অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জাপা নেতা শামসুল আলম মাস্টার আর নেই

0
.

জাতীয় পার্টির (এরশাদ) কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও পটিয়া পৌরসভার সাবেক প্রথম মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শামসুল আলম মাস্টার আর নেই।

আজ বুধবার দুপুর ২টায় চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৮০) বছর।

শামসুল আলম মাস্টার স্ত্রী, দুই ছেলে ও এক কন্যাসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন। পটিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের মরহুম আমিনুর রহমানের সন্তান।

তার মৃত্যুর খবরে রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

আগামীকাল বৃহস্পতিবার দুপুর ২টায় পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

মুক্তিযোদ্ধা শামসুল আলম মাস্টার পটিয়া পৌরসভার সাবেক তিনবারের নির্বাচিত মেয়র ছিলেন। তিনি ১৯৮৭ সালে ১৪নং ভাটিখাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

সামশুল আলম মাষ্টারের মৃত্যুতে জাতীয় পার্টির শোক:

জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান, দক্ষিণ জেলা জাপার সভাপতি ও পটিয়া পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সামশুল আলম মাষ্টারের মৃত্যুতে সংবাদপত্রে প্রদত্ত একযুক্ত বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টির নেতৃবৃন্দ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সামশুল আলম মাষ্টার ছিলেন গণ মানুষের জনপ্রিয় নেতা। বার বার জনতার ভোটে নির্বাচিত মেয়র। তার মৃত্যুতে বৃহত্তর চট্টগ্রাম জাতীয় পার্টির বিরাট ক্ষতি হল। নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বিবৃতি দাতারা হলেন, জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও সংসদের প্যানেল স্পীকার ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ এম.পি, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক মেয়র আলহাজ্ব মাহমুদুল ইসলাম চৌধুরী, সাবেক সাংসদ জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা মাহজাবিন মোরশেদ, জাপা চেয়ারম্যানের উপদেষ্টা সাবেক সাংসদ সিরাজুল ইসলাম চৌধুরী, সাবেক সাংসদ নজরুল ইসলাম, সাবেক সংসদ মাজহারুল হক শাহ চৌধুরী, জাপা চেয়ারম্যানের উপদেষ্টা মোরশেদ মুরাদ ইব্রাহিম, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান দিদারুল কবির দিদার, জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আ.জ.ম অলি উল্লাহ চৌধুরী মাসুদ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নাছির উদ্দিন ছিদ্দিকী, মাকসুদুর রহমান চৌধুরী, দক্ষিণ জেলার সহ-সভাপতি আমান উল্লাহ আমান, আবদুস ছাত্তার রনি, উত্তর জেলার সদস্য সচিব শফিকুল আলম চৌধুরী, রেলওয়ে জাতীয় শ্রমিক পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান পিন্টু, নগর তরুন পার্টির আহ্বায়ক রেজাউল করিম রেজা, নগর জাতীয় ছাত্র সমাজের আহ্বায়ক শরিফুল মোল্লা নীরব, সদস্য সচিব অমিত চক্রবর্ত্তী শান্ত, প্রমুখ।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন, জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদসহ কেন্দ্রিয় নেতৃবৃন্দ।