অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ইপিজেড মমতা ক্লিনিক থেকে চুরি যাওয়া নবজাতক উদ্ধার, গ্রেপ্তার ৩

0
.

চট্টগ্রাম মহানগরীর ইপিজেড এলাকার মমতা মাতৃসদন থেকে চুরি যাওয়া নবজাতককে আনোয়ারা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে স্বামী-স্ত্রীসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

আজ মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে ইপিজেড থানা পুলিশের একটি টিম আনোয়ারা উপজেলার পূর্ব বারখাইন এলাকা অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করা করে। এসময় ওই পোশাককর্মী ও তার স্বামীসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়।

চুরি যাওয়া ওই নবজাতক আনোয়ারা উপজেলার গহিরা এলাকার মো. শহিদ ও তাসমিন আক্তার দম্পতির সন্তান।

এর আগে গত ২৮ আগস্ট বিকেল তিনটার দিকে মমতা মাতৃসদন ক্লিনিকে মায়ের কাছ থেকে কৌশলে নবজাতকটি নিয়ে পালিয়ে যায় এক নারী। বিষয়টি হাসপাতালের সিসিটিভির ফুটেজে ধরা পড়ে।

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল করিম জানান, মমতা মাতৃসদন থেকে চুরি হওয়া নবজাতকটি আনোয়ারা থেকে উদ্ধার করা হয়েছে। চুরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে একদম্পতি ও তাদের এক সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হওয়া তিনজনই নবজাতককে লালন-পালন করার জন্য চুরি করেছিল।

চুরি হওয়া নবজাতকের মামা রায়হান উদ্দীন বলেন, গত শুক্রবার অপারেশনের মাধ্যমে বাচ্চাটির জন্ম হয়। মোটামুটি বাচ্চাটির সবকিছুই স্বাভাবিক ছিল। রবিবার বিকেলে এক নারী নার্স সেজে বাচ্চাকে ইনজেকশন দিতে হবে বলে ক্লিনিকের নিচতলায় নিতে চাইলে বোন নার্স মনে করে অনুমতি দেন। পরে নিচতলায় গিয়ে খোঁজাখুঁজি করলে বাচ্চাকে পাওয়া যায়নি। সিসিটিভির ফুটেজে এক নারী নবজাতককে নিয়ে চলে যেতে দেখা যায়।