অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ২ কোটি টাকা মূল্যের সেগুন কাঁঠসহ আটক ৪

0
.

চট্টগ্রাম মহানগরীর মহানগরীর চান্দগাঁও থানাধীন বলির হাট এলাকায় একটি স’মিলে অভিযান চালিয়ে দুই কোটি টাকা মূল্যের সরকারী সেগুন কাঠ জব্দ করেছে। এসময় “মেসার্স বড়পীর ফার্ণিচার এন্ড টিম্বার নামে উক্ত স”মিলের ৪ কর্মচারীকে আটক করেছে র‌্যাব-৭। বুধবার বিকালে র‌্যাব-৭ এ অভিযান পরিচালনা করে।

রাতে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব এ খবর নিশ্চিত করেছে।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) সোহেল মাহমুদ জানান, গোপন খবরের ভিক্তিতে মেজর এস এম সুদীপ্ত শাহীন এর নেতৃত্বে (রেঞ্জ অফিসার সৈয়দ মাহমুদ উল্লাহ এর সহায়তায়) র‌্যাবের একটি টিম বুধবার দুপুরের দিকে চান্দগাঁও থানাধীন বলির হাট পাক্কা দোকান, খাজা রোড়ে একটি স’মিলে অভিযান শুরু করে।

.

এসময় উক্ত স’মিলে বিভিন্ন সরকারী বন থেকে সেগুন কাঠ অবৈধভাবে সংগ্রহ করে পাচারের উদ্দেশ্যে মজুদ করে রাখা ২,০০০ সিএফটি সেগুন কাঁঠ, ১ টি কাঠ ছিরানোর করাত মিল, ১ টি সেলো ইঞ্জিন (১৬ হর্স পাওয়ার), ১ টি বৈদ্যুাতিক মোটর জব্দ করা হয়।

পাচারের উদ্দেশ্যে অবৈধভাবে সরকারী কাঠ মজুদ করার অপরাধে আবু তালেব (৩০), আব্দুল গনী (৫৫), মোঃ সিরাজ (৪৫) ও মোঃ দুলাল (৩৫)কে হাতেনাতে আটক করে।

উদ্ধারকৃত সেগুন কাঁঠসহ জব্দকৃত যন্ত্রপাতির আনুমানিক মূল্য ২ কোটি টাকা।

উল্লেখ্য উক্ত স’মিলের মূল মালিক খালেক মেম্বারের বিরুদ্ধ ২০১৩ সালে কাঠ পাচার এবং বন বিভাগের কর্মকর্তা, কর্মচারীদের উপর সশস্ত্র হামলার অভিযোগে দায়েরকৃত মামলা আদালতে বিচারাধীন রয়েছে।