অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে বিপুল অস্ত্রসহ ১২ জলদস্যু গ্রেপ্তার

0
.

বঙ্গোপসাগরে ১৬টি জেলে-নৌকায় ডাকাতির ঘটনায় জড়িত ১২ জন জলদস্যুকে গ্রেপ্তার ও বিপুল পরিমাণ অস্ত্র এবং জেলেদের লুণ্ঠিত ৭০টি মোবাইল ফোন উদ্ধার করেছে র‌্যাব চট্টগ্রাম।

আজ শনিবার (১১ সেপ্টেম্বর) বিকেলে র‌্যাব-৭ আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ।

আটককৃতরা হল- আনোয়ার (মালিকের ছেলে, মূলহোতা),লিয়াকত (মাঝি), মনির, আবুল খায়ের (ইঞ্জিন ড্রাইভার), নবীর হোসেন, নেজামউদ্দিন, হুমায়ুন, সাহেদ, সাদ্দাম, আতিক, এমরান,আমানউল্লাহ।

তাদের কাছ থেকে উদ্ধার করা অস্ত্র মালামালের মধ্যে রয়েছে- ১টি বোট, আনুমানিক ৩,০০০ পিস ইলিশ মাছ, মাছ ধরার রড় জাল, ৩টি ওয়ান শুটারগান, ১টি চাইনিজ কুড়াল, ১৬টি দা ও ছুরি, ১টি বাইনোকুলার, ৪টি টর্চ লাইট, ২টি চার্জ লাইট, ২টি হ্যান্ড মাইক, ৭০ টি মোবাইল, নগদ ৫,৭০০ টাকা।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, গভীর সমুদ্রে এবং বাঁশখালীতে ৪৮ ঘন্টার রুদ্ধশ্বাস অভিযান চালিয়ে সাম্প্রতিককালে ডাকাতির ঘটনায় সরাসরি জড়িত ১২ জলদস্যুকে আটক করা হয়েছে। এসময় বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্রসহ দেশিয় অস্ত্র, তিন হাজার পিসের অধিক ডাকাতি করা ইলিশ মাছ, বিপুল পরিমাণ মাছ ধরার জাল ও ডাকাতির কাজে ব্যবহৃত নৌকা জব্দ করা হয়েছে।
গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।