ছাত্রদলের ঢাবি কমিটিতে থাকতে চান না কানেতা

0
.

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নবগঠিত কমিটিতে ছাত্রীবিষয়ক পদে নাম আসা ঢাবির সাবেক শিক্ষার্থী কানেতা ইয়া লাম লাম এখন ছাত্রদলের সঙ্গে সম্পৃক্ত নন বলে দাবি করেছেন। শুধু ছাত্রদল নয়, ঢাবির কোনো সংগঠনের সঙ্গেই তার সম্পৃক্ততা নেই। তাই এখন আর নতুন কমিটিতে থাকতে চাইছেন না।

আজ সোমবার (১২ সেপ্টেম্বর) সকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্ট তিনি এ তথ্য জানান।

সেখানে কানেতা লেখেন, যারা ইনবক্সে নানা মাধ্যমে আমাকে খুদে বার্তা পাঠাচ্ছেন তাদের জ্ঞাতার্থে জানিয়ে রাখি, আমার ঢাকা বিশ্ববিদ্যালয়ে বর্তমানে ছাত্রত্ব নেই। আমি আরও আড়াই বছর আগে ঢাবিতে পড়াশুনার পাঠ চুকিয়েছি। এরপর ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বছর দেড়েক শিক্ষকতাও করেছি। ঢাবির কোনো সংগঠনের সঙ্গে আমি বর্তমানে যুক্ত নই।

জানতে চাইলে কানেতা সংবাদমাধ্যমকে বলেন, ছাত্রদলের কমিটিতে আমার নামটি হয়ত ভুলে চলে এসেছে। কমিটি দেওয়ার আগে কেউ আমার সঙ্গে যোগাযোগ করেনি। আমিও পদ চেয়ে আবেদন করিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে আমার ছাত্রত্বও নেই। তাছাড়া এক বছরের বেশি সময় ধরে ঢাবি ছাত্রদলে আমি নিষ্ক্রিয়।

পদত্যাগ করবেন কি না— জানতে চাইলে তিনি বলেন, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে আমি অব্যাহতি চেয়েছি। আশা করি তারা তা করবেন। অন্যথায় আমি পদত্যাগ করব।

কানেতা ইয়া লাম লাম ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন। তিনি গত ডাকসু নির্বাচনে ছাত্রদল প্যানেল থেকে কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে মনোনীত হয়েছিলেন।

এর আগে, ১১ সেপ্টেম্বর বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করা হয়।

এদিকে অপর এক ফেসবুক স্ট্যাটাসে তিনি বলেন-ভাইরা আমি কখন বললাম আমি ঢাবি ছাত্রদলের ছাত্রদলের কেউ না? আমি জাতীয়তাবাদী ছাত্রদলের প্যানেলে ডাকসু ইলেকশন করেছি। , ঢাবি ছাত্রদলের সদ্য সাবেক আহবায়ক কমিটিতেও ছিলাম।
যেহেতু আমি ঢাবির ছাত্র না। আমার এখন সংগত কারনে ঢাবি ছাত্রদলের কমিটিতে আসা মানায় না। দেটস ইট। ভুলভাল নিউ না করার জন্য অনুরোধ করছি।  সূত্র: সময়ের কণ্ঠস্বর

কোন মন্তব্য নেই