অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মাদ্রাসা গুলো জঙ্গি তৈরির আখড়া কথাটা সঠিক নয়

0
.

দেশের মাদ্রাসা গুলো জঙ্গি তৈরির আখড়া কথাটা সঠিক নয়, মন্তব্য করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বোমাবাজি আমাদের দেশ ও ধর্মের সর্বনাশ করবে। বিদেশীদের কাছে দেশ ও ধর্মের ভাবমুর্তিকে ক্ষুন্ন করতেই এই অরাজকতা করা হচ্ছে।তিনি বলেন দেশের চলমান উন্নয়নকে বাধা গ্রস্থ করতেই একটি গোষ্ঠি এ জঙ্গি তৎপরতা চালাচ্ছে।

মন্ত্রী আজ বুধবার সকালে চট্টগ্রাম সরকারী মহিলা কলেজ মাঠে চট্টগ্রাম শিক্ষাবোর্ড আয়োজিত শিক্ষার উন্নত পরিবেশ, জঙ্গিবাদ মুক্ত শিক্ষাঙ্গন শীর্ষক শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন দেশের মাদ্রাসা গুলো জঙ্গি তৈরির আখড়া কথাটা সঠিক নয়। জঙ্গি গোষ্ঠি দেশের অভিজাত পরিবারের সন্তানদের টার্গেট করছে। দেশের কিছু কিছু শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরাও জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে।

.

মন্ত্রী বলেন, দেশের পোশাক খাতকে ধংস করাও জঙ্গিগোষ্ঠির টার্গেট। তিনি বলেন শিক্ষক, অভিভাবক এবং স্কুল কমিটিসহ স্থানীয় জনগনকে সাথে নিয়ে সামাজিক সচেতনতার মাধ্যমে এর প্রতিরোধ করতে হবে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, শিক্ষা সচিব সোহরাব হোসাইন, শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এসএম ওয়াহিদুজ্জামান, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার রুহুল আমিন, ঢাকা শিক্ষাবোর্ড চেয়ারম্যান মাহবুবুর রহমান, মাদ্রাসা শিক্ষাবোর্ড ও কারিগরী বোর্ড চেয়ারম্যান মো. আলমগীর,

প্রফেসর মো. আবুল হাসান,অধ্যক্ষ চট্টগ্রাম সরকারী মহিলা কলেজ, শিলা তালুকদার, খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় প্রমুখ।