অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আইনজীবি কর্তৃক সাংবাদিকদের বাধা দেয়ার প্রতিবাদ

0
চট্টগ্রাম আদালতে আইনজীবিদের ভাঙচুর।

চট্টগ্রাম আদালত চত্বরে পেশাগত দায়িত্ব পালনকালে আইনজীবি কর্তৃক সাংবাদিকদের বাধা প্রদান এবং দুই ফটো সাংবাদিকের ক্যামেরা কেড়ে নেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন(সিইউজে) ও চট্টগ্রাম প্রেস ক্লাব নেতৃবৃন্দ।

এক বিবৃতিতে নিন্দা জানান, সিইউজে’র সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সহ সিইউজের নির্বাহী পরিষদ, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার ও সাধারণ সম্পাদক শুকলাল দাশ এবং চট্টগ্রাম ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি মশিউর রহমান বাদল ও সাধারণ সম্পাদক রাশেদ মাহমুদ ।

নেতৃবৃন্দ বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে এ ধরণের বাধা প্রদান করার ঘটনা কখনো কাক্সিক্ষত নয়। সাংবাদিক নেতৃবৃন্দ ভবিষ্যতে আদালতের সংবাদ সংগ্রহের ক্ষেত্রে গণমাধ্যম কর্মীদের প্রতি আইনজীবীদের সহযোগিতা প্রত্যাশা এবং পারস্পরিক সৌভ্রাতৃত্ব অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন। এ ঘটনায় কতিপয় আইনজীবী সিইউজের সদস্য ও দৈনিক আজাদীর ফটো সাংবাদিক আমিনুল ইসলাম মুন্নার ক্যামেরা কেড়ে নেওয়ার চেষ্টা করে।

উল্লেখ্য, বুধবার বিকেলে মানব পাচার মামলায় আইনজীবি জয়নাল আবেদিনের জামিন বাতিল করে কারাগারে প্রেরণের আদেশ দেন চট্টগ্রামের একটি আদালত। এসময় উত্তেজিত হয়ে বিক্ষোভ ও আদালত ভবনে ভাংচুর চালায় কতিপয় আইনজীবি। এসময় ছবি তুলতে গেলে বাংলানিউজের সিনিয়র আলোকচিত্র সাংবাদিক উজ্জ্বল কান্তি ধর এবং সিইউজে সদস্য ও আজাদীর আলোকচিত্র সাংবাদিক আমিনুল ইসলাম মুন্না এর ক্যামেরা কেড়ে নেয় আইনজীবিরা।