তথ্যমন্ত্রী ইনু’র পদত্যাগ দাবী চট্টগ্রামের সাংবাদিক নেতারা

1
.

গণমাধ্যমের সাংবাদিকদের জন্য ৯ম ওয়েজবোর্ড ঘোষণায় প্রধানমন্ত্রীর সম্মতিসত্ত্বেও তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু গড়িমসি করছেন জানিয়ে তার পদত্যাগ দাবী করেছেন চট্টগ্রামের সাংবাদিক নেতারা।

বুধবার দুপুরে ৯ম ওয়েজবোর্ড ঘোষণা ও বাস্তবায়নের দাবীতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন আয়োজিত সমাবেশে বক্তারা এ দাবী জানান।

সমাবেশে নেতারা বলেন, সাংবাদিকরা দেশ গঠনের জন্য কাজ করে। তাই তাদের রুটি রুজির জন্য সরকারকে এগিয়ে আসা উচিত। অবিলম্বে ৯মওয়েজবোর্ড ঘোষণা করা না হলে দাবী আদায়ের জন্য চট্টগ্রামের সাংবাদিক সমাজ কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক স্বরূপ ভট্টাচার্যের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, বিএফইউজের সহ-সভাপতি শহিদ উল আলম, সিইউজের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, বিএফইউজের সাবেক সহ-সভাপতি মোসতাক আহমদ, প্রেসক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, সিইউজের সিনিয়র সহ সভাপতি রতন কান্তি দেবাশীষ, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, প্রেস কাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের অর্থ সম্পাদক উজ্জল কান্তি ধর, সাংগঠনিক সম্পাদক সবুর শুভ, বিএফইউজের সাবেক নির্বাহী সদস্য মো. ফারুক, সিইউজের সাবেক যুগ্ম সম্পাদক ম শামসুল ইসলাম, সুপ্রভাত ইউনিটের প্রধান স ম ইব্রাহীম, কর্ণফুলী ইউনিটের প্রধান মোহাম্মদ আলী পাশা, পূর্বদেশ ইউনিট প্রধান বাবুল চৌধুরী, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক রাসেদ মাহমুদ, সিইউজের সদস্য ইফতাখারুল ইসলাম, অনিন্দ্য টিটো, প্রিতম দাশ, আবদুর রউফ পাটোয়ারী প্রমূখ।

এদিকে সাংবাদিক ইউনিয়নের নেতারা আজ সমাবেশ এবং রাজপথ অবরোধ কর্মসূচি পালন করবে বলে ঘোষণা দিলেও অবরোধ কর্মসূচি পালিত হয়নি।

প্রথম মন্তব্য