অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সরকার আবারও ভোটবিহীন নির্বাচনের পাঁয়তারা করছে : নোমান

0
.

বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, বর্তমান অবৈধ সরকার আবারও ভোটবিহীন নির্বাচনের পাঁয়তারা করছে। তবে এদেশের গণতন্ত্রকামী জনগণ কখনও এটা মেনে নিবে না বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ‘রাজনীতিতে সুস্থ্যধারা ফিরিয়ে আনতে করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ নিউ জেনারেশন পার্টি (বিএনজিপি) এ আলোচনা সভার আয়োজন করে।

আব্দুল্লাহ আল নোমান বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোটবিহীন নির্বাচিত সংসদ সদস্যরা পার্লামেন্টে বসে তত্ত্বাবধায়ক সরকারের প্রথা বাতিলেরর মাধ্যমে ত্রুটিপূর্ণ সংবিধান রচনা করে আবারও ভোটবিহীন নির্বাচনের পাঁয়তারা করছে। যা এদেশের গণতন্ত্রকামী জনগণ কখনও মেনে নিবে না।

নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশন কোনো রাজনৈতিক দল নয়, জনগনের কাছে গ্রহণযোগ্য হবে- এমনটি প্রত্যাশা করে বিএনপি। কোনো রাজনৈতিক দলের পক্ষ অবলম্বনকারী নির্বাচন কমিশন আমরা চাই না। তিনি আরও বলেন, শুধু নিরপেক্ষ নির্বাচন কমিশন নয়, এই নির্বাচন পরিচালনার জন্য প্রয়োজন নিরপেক্ষ সহায়ক সরকার। কারণ বর্তমান সরকারের অধিনে কোনো ধরনের সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ড. সুকমল বড়ুয়া, সাংবাদিক ও কলামিস্ট মহিউদ্দিন খান মোহন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, নিলুফার চৌধুরী মনি, এনডিপির প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈসা, এ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিক বাবুল খান, মালয়েশিয়া বিএনপির যুগ্ম-সম্পাদক ওয়ালিউল্লাহ জাহিদ, নিউ জেনারেশন পার্টির ভাইস চেয়ারম্যান আরাফাত মাহমুদ, যুগ্ম-সম্পাদক নূরে আলম সিদ্দিকী মানু ও সাংগঠনিক সম্পাদক মো. মনিরুল ইসলাম প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি জাহিদ ইকবাল।