অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে অসহায় ও দুঃস্থদের মাঝে ছাত্রশিবিরের শীতবস্ত্র বিতরণ

3
.

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি তৌহিদুল ইসলাম বলেছেন দেশে অতি মাত্রায় অর্থনৈতিক বৈষম্য থাকার কারণে গরীব, অসহায় ও দুঃস্থ মানুষের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এর ফলে মানুষ তার নিত্য প্রয়োজনীয় চাহিদা মেটানোর কথা ব্যতিরেকে নিদারুন কষ্টে দিন যাপন করে যাচ্ছে। কিন্তু দেশের বিদ্যমান সম্পদ কতিপয় লোকের হাতে কুক্ষিগত করে রেখে নিজেদের আখের গুছানোতেই ব্যস্ত রয়েছে। এর ফলে সমাজের অসহায় মানুষের আর্থিক দীনতা আরো বেশি প্রকট আকার ধারণ করছে।

এ অবস্থায় সেসব মানুষেরা শীতের শুরুতেই এর তীব্রতায় গভীর হতাশা ও আতংকের মধ্যে রয়েছে। মানবতার জন্যে মায়াকান্না করলেও সমাজের এসব অসহায় মানুষের প্রতি রাষ্ট্র, সরকার কিংবা ধনিক শ্রেণির কারো কোন দায়িত্ব নেই! যার দরুণ চরম অবহেলার শিকার হতে হচ্ছে এ সকল অসহায়, দুঃখী মানুষকে নিগৃহীত থাকতে হচ্ছে প্রতিনিয়ত। মানবিকতাবোধ থেকেই ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে সমাজের গরীব, সহায়হীন মানুষের পাশে দাঁড়াতে তিনি সামর্থ্যবান সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি শুক্রবার চট্টগ্রাম মহানগরী (উত্তর) শিবির আয়োজিত অসহায় ও দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শুক্রবার রাতে শিবির প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

নগর উত্তর শিবির সেক্রেটারী এস কে সিকদার’র পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন বাকলিয়া থানা জামায়াত আমীর আনোয়ারুল আলম চৌধুরী, শিবির নেতা কামাল কুতুবী, আবু জোবায়ের, কুতুব উদ্দীন, এম এ রশিদ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা অবহেলায় যাতে কোন দুঃখী মানুষের কষ্ট না হয় সেদিকে নজর রাখতে প্রতিবেশীসহ সবার প্রতি আহ্বান জানান। একই সাথে শীতার্ত দুঃখী মানুষের পাশে দাঁড়াতে নিজেদের পাশাপাশি অন্যকে উৎসাহিত করনে সহযোগিতা করতে বলেন।

অনুষ্ঠানে শিবির নেতৃবৃন্দ প্রায় দু’শতাধিক অসহায়, গরীব মানুষের হাতে গরম কাপড়, কম্বল, মাথার টুপি সহ বিভিন্ন ধরণের শীতবস্ত্র তুলে দেন।

৩ মন্তব্য
  1. Sagar Kamal বলেছেন

    ১৯৭১ এর ছবি, পাইন। 😛

  2. Sagar Kamal বলেছেন

    ১৯৭১ এর চবি, পাইন! 😛

  3. মোঃ ইকবাল হোসাইন বলেছেন

    আলহামদুলিল্লাহ