অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বই মেলায় আসছে শাম্মী তুলতুলের তিনটি বই

2
লেখিকা শাম্মী তুলতুলের ৩টি বইয়ের প্রচ্ছদ।

বই মেলায় আসছে সাহিত্যিক শাম্মী তুলতুলের তিনটি বই। একটি বাল্যবিবাহের ওপর লেখা নারীর প্রতি সামাজিক, পারিবারিক ও মানসিক চাপ নিয়ে লেখা উপন্যাস “পদ্মবু”। এটি প্রকাশিত হবে বিখ্যাত প্রকাশনা অনিন্দ্য প্রকাশ থেকে। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ।

শিশু-কিশোরদের জন্য  বের হচ্ছে প্রতিবারের মতো নতুন আরও দুটো বই। একটি হোল “পিঁপড়ে” ও “হাতির যুদ্ধ “। বইটি প্রকাশিত হবে বাবুই থেকে। প্রকাশক কাদের বাবু।

শিশুদের জন্য সম্পূর্ণ রঙিন ও খুব সহজ বই এটি। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন নাজমুল মাসুম। মূল্য: ১০০ টাকা।

অন্যটি হোল নানটু ঝানটুর বক্স রহস্য।এটি বের হবে প্রতিভা প্রকাশ থেকে। প্রচ্ছদ নিয়াজ চৌধুরী তুলি। দাম ১০০ টাকা।

লেখিকা শাম্মী তুলতুল।

লেখিকা শাম্মী তুলতুল দেশের জাতীয় দৈনিক ও দেশের বাইরের প্রথম সারির পত্রিকাগুলোতে দীর্ঘ এক যুগ ধরে লেখালেখি করে জনপ্রিয়তা অর্জন করেছেন। ২০১৬ সালে তার মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাস চোরাবালির বাসিন্দা ও ছোটদের বই গণিত “মামার চামচ রহস্য” রকমারি বেষ্ট সেলার হয়ে তাকে নিয়ে যায় দিগুণ খ্যাতির শীর্ষে।

চট্টগ্রামের একটি অভিজাত, সাহিত্য, সাংস্কৃতিক, রাজনৈতিক ও মুক্তিযুদ্ধ পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। একদিকে দেখেছে পরিবারে সাহিত্তের বিচরণ। অন্যদিকে রাজনীতিতে সমানতালে অংশগ্রহণ। তাই লেখালেখি তার রক্তে মুক্তিযুদ্ধ তার চেতনায়। বই মেলা ছাড়াও পাওয়া যাবে অনলাইন বইয়ের বাজার রকমারি.কম ও বই পোকা.কম এ।

শাম্মী তুলতুল তার নতুন উপন্যাস সম্পর্কে জানান, পদ্মবু উপন্যাসে তুলে ধরা হয়েছে বাল্যবিয়েকে সায় দিয়ে সমাজ ও পরিবারের মানসিক অত্যাচার আর ধর্মের অপব্যাখ্যাকারীদের ফতোয়ারকাহিনী। বইটির প্রকাশক প্রকাশক: আফজাল হোসেন। উপন্যাসের প্রচ্ছদ এঁকেছেন ধ্রব এষ।

 

২ মন্তব্য
  1. Sheikh Shammi বলেছেন

    Onek onek dhonnobad vaia

  2. Saiful Islam Shilpi বলেছেন

    Most Welcome @Sheikh Shammi