অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গ্যাস সংকটের কারনে ক্ষতির সম্মুখীন কারখানাগুলো-বিজিএমইএ

0
.

অপ্রতুল গ্যাস সরবরাহের কারণে বিপর্যস্ত কারখানাগুলো বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে জানিয়ে বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি জনাব মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) বলেছেন ঐ সব কারখানা সহ নতুন শিল্প স্থাপনের লক্ষ্যে গ্যাসের প্রতুল সরবরাহ নিশ্চিত করতে হবে। পাশাপাশি গ্যাস বিল পরিশোধে রুগ্ন গার্মেন্টস্ কারখানা সহ স্থানান্তরিত কারখানা সমূহের ক্ষেত্রে সময় বৃদ্ধির জন্য তিনি অনুরোধ জানান।

আজ মঙ্গলবার বিজিএমইএ’র নেতৃবৃন্দ কর্ণফুলী গ্যাস ডিষ্ট্রিভিউশন কোং লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ আইয়ুব খান চৌধুরী’র সাথে তার দপ্তরে সৌজন্য সাক্ষাতেকালে তিনি এ অনুরোধ জানান।

এসময় কর্ণফুলী গ্যাস ডিষ্টিভিউশন কোং লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক দেশের আর্থ-সামাজিক উন্নয়ন এবং জাতীয় রপ্তানীতে গার্মেন্টস্ শিল্পের অবদানের কথা উল্লেখ করে বিজিএমইএ’র নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

তিনি বলেন- চট্টগ্রামে প্রতিদিন গ্যাসের চাহিদার অর্ধেক সরবরাহ পাওয়া যাচ্ছে, ফলশ্রুতি চট্টগ্রামের চাহিদা পূরণে সংকটে পড়তে হচ্ছে, ভবিষ্যতে খচএ গ্যাস পাওয়া গেলে চট্টগ্রামে চাহিদা মাফিক গ্যাস সরবরাহ নিশ্চিত করা সম্ভব হবে।

প্রতিনিধি দলে আরো উপস্থিত ছিলেন- বিজিএমইএর সহ-সভাপতি মোহাম্মদ ফেরদৌস, বিজিএমইএ পরিচালক সর্বজনাব আমজাদ হোসেন চৌধুরী ও সাইফ উল্লাহ মনসুর, প্রাক্তন পরিচালক আকবর খান ও মোহাম্মদ মুসা এবং সিএন্ডএ ফ্যাশন লিঃ এর চেয়ারম্যান গাজী গোলাম জাকারিয়া জ্যোতি প্রমুখ।