পরিবহণ শ্রমিকদের কর্মবিরতি
চট্টগ্রাম বন্দরে পণ্য খালাস বন্ধ

0
CTG PORT
চট্টগ্রাম বন্দরের ফাইল ছবি। -গুগল থেকে নেয়া

টেইলর ও মোভার শ্রকিদের কর্মবিরতির কারণে চট্টগ্রাম বন্দরের পণ্য খালাস বন্ধ রয়েছে। বন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক ১২ টেইলর ও মোভার চালককে আটকের প্রতিবাদে মঙ্গলবার দুপুর থেকে এ কর্মবিরতি পালন করছে তারা।

সড়কের পাশে অবৈধ পার্কিংয়ে কারণে তাদেরকে আটক করেন বন্দর নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকেয়া পারভীন। পরে তাদেরকে মুচলেখা ছেড়ে দেয়া হয়।

এ ঘটনায় শ্রমিকদের বাধার মুখে বন্দরের সবগুলো গেইট বন্ধ রয়েছে। ফলে অচল হয়ে পড়েছে পণ্য খালাস প্রক্রিয়া।

বন্দর সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম বন্দরের দুই নম্বর গেইটের পাশের সড়কে অবৈধভাবে পার্কিং করায় ১২ জন চালক-হেলপারকে আটক করে বন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকেয়া পারভীন। পরে সড়কে অবৈধ পার্কিং করবে না এমন মুচলেখা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

CTG PORT-
চট্টগ্রাম বন্দরের ফাইল ছবি। -গুগল থেকে নেয়া

চট্টগ্রাম বন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকেয়া পারভীন বলেন, সড়কের অবৈধভাবে টেইলর পার্কিং করার অপরাধে ১২ জন চালক-সহকারীকে আটক করা হয়েছিল। ভবিষ্যতে সড়কে পার্কিং করবে না এমন মুচলেখা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

এদিকে চট্টগ্রাম প্রাইম মোভার ও টেইলর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির দাবি করেন আটক চালক-হেলপারদের ছেড়ে দেওয়া হয়নি। তাদের মুক্তির দাবিতেই কর্মবিরতি পালন করছেন তারা।

বন্দরের পরিচালক (নিরাপত্তা) লে.কর্ণেল আবদুল গাফফার বলেন, সামনে রমজান। সড়ক যানজটমুক্ত রাখার বিষয়ে আমাদের উপর চাপ আছে। তাই সড়কে অবৈধভাবে পার্কিং করায় চালক-হেলাপারদের আটক করা হয়েছিল। তবে বিষয়টি নিয়ে শ্রমিক নেতাদের সাথে আলোচনায় বসবেন বলে জানান তিনি।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন