অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আজ ডিসি হিলে “কেমন বাংলাদেশ চাই” শীর্ষক পতাকা স্বাক্ষর অনুষ্ঠান

1
.

‘পাঠাগার আন্দোলন বাংলাদেশ’ এর আয়োজনে আজ ২৯ জানুয়ারি, রবিবার বিকাল তিনটায় চট্টগ্রাম ডিসি হিল এ “পাঠাগার আন্দোলন বাংলাদেশ”, চট্টগ্রাম জেলা ইউনিট এর আয়োজনে “কেমন বাংলাদেশ চাই” এই শিরোনামে “পতাকা স্বাক্ষর” অনুষ্ঠান অনুষ্ঠিত হবে ।

এতে প্রধান অতিথি হিসেবে থেকে পতাকা হস্তান্তরের মাধ্যমে অনুষ্ঠান উদ্বোধন করবেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ এর চেয়ারম্যান আবদুচ ছালাম। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন ও চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার।

সমগ্র দেশব্যাপী বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ঐতিহাসিক স্থানে এই অনুষ্ঠানটি আয়োজিত হচ্ছে। এতে অংশগ্রহণ করছে দল-মত নির্বিশেষে নানান শ্রেণির ব্যক্তিবর্গ।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের কে একটি স্বাধীন ভূখন্ড দিয়েছেন। অনেক চড়াই-উৎরাই পার হয়ে আজ বাংলাদেশ একটি অপার সম্ভাবনাময় আগামীর পথে এগিয়ে যাচ্ছে। আর এখনই সময় আমাদের বাংলাদেশ কে আমাদের মত করে সাজানোর।

বিভিন্ন সময় আমরা আমাদের বাংলাদেশ কে বিভিন্ন রকম চেয়েছি; তারই ধারাবাহিকতায় এবার আমরা আমাদের বাংলাশে সাজানোর প্রত্যাশা ব্যক্ত করবো তবে একটু ভিন্ন ভাবে; আর তা হচ্ছে ত্রিশ লাখ শহীদের রক্ত এবং আড়াই লাখ মা-বোনের সম্ভ্রম এর বিনিময়ে অর্জিত লাল সবুজের পতাকা কে সামনে রেখে।

“পতাকা স্বাক্ষর” অভিমতধর্মী আনুষ্ঠানটি মূলত দেশের তরুণ প্রজন্ম তাদের আগামীর বাংলাদেশ কে কেমন দেখতে চায় সে বিষয়ে তাদের মতামত তুলে ধরার একটি প্লাটফর্ম। যেমন কেউ লিখলো- আমি জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা মুক্ত বাংলাদেশ চাই; আর সেটা কিভাবে সম্ভব দু’লাইনে তার পরামর্শ তুলে ধরবে।

এই “পতাকা স্বাক্ষর” অনুষ্ঠান গত ২ ডিসেম্বর ২০১৬ এ কেন্দ্রীয় শহীদ মিনার, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।

১ টি মন্তব্য
  1. Sheikh Shammi বলেছেন

    Onek dhonnobad vaia