“নিসচা’র” আজীবন সদস্য এবং সন্মাননায় ভূষিত তৈয়ব ও সাজীব

0
স্পিকার শিরীন শারমিন চৌধুরীর হাত থেকে সন্মাননা ক্রেস্ট নিচ্ছেন এস এস আবু তৈয়ব ও শফিক আহমেদ সাজীব।

সড়ক দূর্ঘটনা প্রতিরোধে স্থানীয় পর্যায়ে জনসচেতনতামূলক কার্যক্রমে ভূমিকা রাখায় নিরাপদ সড়ক চাই (নিসচা)’র চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি এস.এম আবু তৈয়ব ও সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীবকে সংগঠনের আজীবন সদস্য ও সম্মাননা প্রদান করা হয়েছে।

গতকাল ২৮ জানুয়ারী শনিবার ঢাকা মহানগর নাট্য মঞ্চ মিলনায়তনে নিসচা’র ৭ম মহাসমাবেশে প্রধান অতিথি জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী তাদের হাতে এ সম্মাননা তুলে দেন।

নিরাপদ সড়ক চাই’র সহ-সভাপতি সৈয়দ আহসান উল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। প্রধান বক্তা ছিলেন নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

অনুষ্ঠানে স্পিকার বলেন, সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সরকারের পাশাপাশি সমাজের প্রত্যেক নাগরিককে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখতে হবে। এ ব্যাপারে উপযুক্ত কর্তৃপক্ষের পাশাপাশি জনগণকে এগিয়ে আসতে হবে। সমাজের সকল স্তরের মানুষকে এ ব্যাপারে সচেতন করে তুলতে হবে।

সড়ক নিরাপত্তা আইনের প্রয়োজনীয়তা কথা উল্লেখ করে তিনি বলেন, নিয়ন্ত্রণহীনভাবে কোনো কিছুই চলতে পারে না। শুধুই আইন নয়, নিরাপদ সড়কের জন্য যে সমস্যাগুলো অন্তরায় সেগুলো চিহ্নিত করে একটি কার্যকর আইন প্রণয়ন করা প্রয়োজন। যে আইন রয়েছে সেটাকে যুগোপযোগী করা যায়।

নিরাপদ সড়ক চাই’র ৭ম এ মহাসমাবেশে সারাদেশের ১১০টি শাখার সভাপতি, সাধারণ সম্পাদকসহ উপদেষ্টা, আজীবন সদস্য, সাধারণ সদস্যগণ যোগ দেন।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন