ফ্যাশন ও মডেলিং-এ অনেকদুর যেতে চান সামরিনা

0
Samreen-01
সামরিনা আলম সামরিনা, প্রতিষ্ঠা পেতে চায় ফ্যাশন আর মডেলিং-এ ।

সামরিনা। পুরো নাম সামরিনা আলম। সদ্য কৈশোর পেরুনো চঞ্চল তরুনী। বন্দরনগরী চট্টগ্রামের লাখো তারুণ্যের মধ্যে ব্যতিক্রমি চাহনি, অসাধারণ সৌন্দর্য্যরে অধিকারী এই তরুনী বন্দরনগরী চট্টগ্রামের ফ্যাশন আর মডেলিং-এ পরিচিত মুখ।

সামরিনা মঞ্চে উঠলে কিংবা র‌্যাম্পে হাঁটতে শুরু করলে করতালিতে মুখর হয়ে উঠে পাঁচতারকা হোটেলের বলরুম। চট্টগ্রামের পাঁচ তারকা হোটেল রেডিসনসহ নগরীতে বড় বড় ইভেন্টে বেশকিছু ফ্যাশন শো করে এই কৈশোর পেরুনো সময়ে সামরিনা এখন আলোচনায়।

Samreen-03
পড়ালেখা আর ক্যারিয়ারকে প্রাধান্য দিলেও মডেলিং নিয়ে যেতে চান অনেকদুর।

মধ্যপ্রাচের কাতারে জন্ম আর কৈশোর বেলা কাটিয়ে চট্টগ্রামে ফিরে এসে চট্টগ্রামে ফ্যাশন আর মডেলিং জগতে নিজের একটি অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছেন সামরিনা আলম। পড়ালেখা আর ক্যারিয়ারকে প্রাধান্য দিলেও মডেলিং নিয়ে যেতে চান অনেকদুর। পৈত্রিক নিবাস চট্টগ্রাম হলেও পিতার কর্মস্থলের কারনে ১৯৯৫ সালে মধ্যপ্রাচ্যের জন্ম গ্রহন করেন সামরিনা।

কাতার এমইএস ইন্ডিয়ান স্কুলে ইংরেজী মাধ্যমে নবম শ্রেণী পর্যন্ত পড়ালেখা করেন তিনি। এর পর স্বপরিবারে চট্টগ্রামে ফিরে এসে চট্টগ্রামের ব্রিটিশ এডুকেশন সেন্টার থেকে ও লেবেল, এ লেবেল সম্পন্ন করেন মেধার স্বাক্ষর রেখে। বর্তমানে সামরিনা ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে অধ্যায়ন করছেন। সামরিনা জানান, মধ্যপ্রাচ্যের কাতারে জন্ম ও বড় হওয়া এবং পুরো শিক্ষাজীবন ইংরেজি মাধ্যমে হওয়া সত্ত্বেও সংস্কৃতি, শিল্পকলা, ফ্যাশন, মডেলিং তার কাছে সব সময়ই আকর্ষনীয় ও ভালোলাগার কেন্দ্রবিন্দু।

Samreen-02
সামরিনা ভালোবাসেন বাংলাদেশের মানুষ ও দেশীয় সংস্কৃতিকে।

গভীর ভাবে ভালোবাসেন বাংলাদেশের মানুষ ও দেশীয় সংস্কৃতিকে। ভালোলাগা আর ভালোবাসা থেকেই গত এক বছর ধরে বন্দরনগরী চট্টগ্রামের ফ্যাশন মডেলিং নিয়ে ব্যস্ত সময় কাটছে সামরিনার।

প্রতিবেদকের সাথে আলাপকালে সামরিনা বলেন, চট্টগ্রামের ফ্যাশন ও মডেলিং গ্রুপ পপ এন্ড কালার -এ এডমিন ও ফাউন্ডার জান্নাতুল মাওয়া মিম’র এর মাধ্যমে প্রথম ফ্যাশন শো করার সুযোগ পান সামরিনা।

চট্টগ্রামের প্রথম পাঁচতারকা হোটেলে একটি বিলাসবহুল ইভেন্টে ফ্যাশন শো’তে অংশ নিয়ে সবার নজর কারেন সামরিনা। এর পর থেকেই মুলত তার এগিয়ে যাওয়া। ফ্যাশন, মডেলিং-এর পাশাপাশি ডান্সিং-এ ও পারদর্শী সামরিনা হোটেল রেডিসনসহ বিভিন্ন ইভেন্টে একাধিক জমকালো শো করে চট্টগ্রামের মডেলিং জগতে এখন আলোচনায় রয়েছেন। তিন বোন এবং এক ভাইয়ের মধ্যে সবার ছোট সামরিনা পরিবারে সবার আদুরে মেয়ে হলেও পরিবারের উৎসাহেই ফ্যাশন ও মডেলিং জগতে নিজেকে তুলে ধরতে সক্ষম হয়েছেন।

Samreen-04
সামরিনা মধ্যপ্রাচের কাতারে জন্ম হলেও মনে প্রাণে ষোল আনাই বাঙ্গালী।

সামরিনা জানান, ইতিপূর্বে তিনি টিভি বিজ্ঞাপন ও ফিল্মে অভিনয়ের অফার পেলেও এখনই তাতে সম্মতি দেননি। সামরিনা বলেন আমি সময় নিয়ে ভালো পরিবেশ দেখেই টেলিভিশন বা ফিল্মে কাজ করতে চাই। এই মুহুর্তে আমার পড়ালেখা আর ক্যারিয়ারই মুখ্য। ফ্যাশন, মডেলিং আর ডান্সিং আমার শখ। একজন সফল কম্পিউটার প্রকৌশলী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার পাশাপাশি একজন সফল মডেল হিসেবেও নিজের অবস্থান সুদৃঢ় করে ধরে রাখতে চান সামরিনা।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন