অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

১২ হাজার শিক্ষার্থীকে তথ্য প্রযুক্তির প্রশিক্ষন দিতে সক্ষম চসিক

0
.

চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তবতা। দক্ষ মানব সম্পদ গড়ার লক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিরলস ভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে।

শনিবার সকালে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে সিটি কর্পোরেশন কম্পিউটার ইনষ্টিটিউটের যুগপূর্তি উৎসব ও প্রযুক্তি মেলায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিশ্বের সাথে পাল্লা দিয়ে বাংলাদেশ এগিয়ে যাওয়ার পথে চট্টগ্রাম সিটি কর্পোরেশন তথ্য ও প্রযুক্তি খাতে আরো সহযোগিতা দিয়ে যাবে।

এসময় মেয়র আরো বলেন, ২০০৪ সাল থেকে সিটি কর্পোরেশন এ যাবত ১২ হাজার শিক্ষার্থীকে তথ্য প্রযুক্তির প্রশিক্ষন দিতে সক্ষম হয়েছে। এ ছাড়াও ৫৪০ জন ইউনিয়ন পরিষদ সচিবকে এমআইএস এর উপরে প্রশিক্ষন প্রদান করেছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৯ শত সদস্যকে স্বল্প মেয়াদী কম্পিউটার প্রশিক্ষন প্রদান করেছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্কুল ও কলেজ পর্যায়ের ১২০ জন শিক্ষককে কম্পিউটার প্রশিক্ষন প্রদান করেছে।

তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত কম্পিউটার ইনষ্টিটিউট থেকে প্রশিক্ষন গ্রহণ করার জন্য শিক্ষার্থীদের আহবান জানান

এ সময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, স্বাস্থ্য সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর নাজমুল হক ডিউক, কম্পিউটার ইনষ্টিটিউট পরিচালনা কমিটির সদস্য মোহাম্মদ গিয়াস উদ্দিন, তারেক সোলায়মান সেলিম, অত্র ইনষ্টিটিউটের পরিচালক আনিস আহম্মদ সহ কাউন্সিলর ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।