অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লেখিকার স্মরণ সভায় মারা গেলেন আরেক লেখিকা জেসমিন খান

1
লেখিকা জেসমিন খান।

প্রয়াত লেখিকা ফাহমিদা আমিনের স্মরণ সভায় বক্তব্য শেষ করেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন চট্টগ্রামের আরেক বিশিষ্ট লেখিকা জেসমিন খান।

শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনাতনে স্মরণসভা চলছিল।

জানাগেছে,ইঞ্জিনিয়ার আব্দুল খালেক ও প্রফেসর মোহাম্মদ খালেদ ফাউন্ডেশনের উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

লেখিকা ফাহমিদা আমিনের স্মৃতি চারণ করে আবেগময় বক্তব্য রাখেন লেখিকা জেসমিন খান। বক্তব্য শেষ করে নিজ আসনে গিয়ে বসার পরপরই হঠাৎ অসুস্থ্য হয়ে পড়েন।

ফাহমিদা আমিনের স্মরণ সভায় কালো শাড়ি পড়ে এসেছিলেন লেখিকা জেসমিন খান।

সভার আয়োজক ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. মঈনুল ইসলাম মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন। জেসমিন খান রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান চট্টগ্রাম ড্রাইডকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোসলেম খানের স্ত্রী।

তিনি বলেন, স্মরণ সভা চলাকালে হার্ট এ্যার্টাকে আক্রান্ত হয়ে নিজ আসনে ঢলে পড়েন বিশিষ্ট লেখিকা জেসমিন খান। তাকে দ্রুত জামালখান সেন্টার পয়েন্ট হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে লেখিকা জেসমিন খানের বয়স হয়েছিল ৫৮ বছর।

ইঞ্জিনিয়ার আব্দুল খালেক ও প্রফেসর মোহাম্মদ খালেদ ফাউন্ডেশন উদ্যোগে গত ১২ জানুয়ারি মারা যাওয়া লেখিকা ফাহমিদা আমনের স্মরণসভার আয়োজন করে।

লেখিকা জেসমিন খানের জীবনের শেষ ক্লিক! মৃত্যুর আগ মূহুর্তে তোলা এ ছবি।

জেসমিন খান বছরের বেশিরভাগ সময় যুক্তরাষ্ট্রের লসএঞ্জেলেসে থাকতেন। দুই-তিন মাস চট্টগ্রামে থাকতেন তিনি। দৈনিক আজাদীসহ চট্টগ্রামের বিভিন্ন দৈনিকে নিয়মিত কলাম লিখতেন জেসমিন।

উল্লেখ্য, জেসমিন খানের এক কিশোর ছেলে কয়েক বছর আগে নগরীর একটি বহুতল ভবন থেকে পড়ে মারা গিয়েছিল। সভায় বক্তব্যকালে তিনি সেসব স্মৃতি স্মরণ করে বক্তব্য দেন।

জেসমিন খানের মরদেহ নগরীর মোমিন রোডের বাসভবনে নেয়া হয়েছে। তিনি বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক দৈনিকে লেখালেখি ছাড়াও জেসমিন খানের বেশ কয়েকটি প্রকাশিত বই রয়েছে।

*সাহিত্যিক সংগঠক ফাহমিদা আমিন আর নেই

১ টি মন্তব্য
  1. Kauser Parvin বলেছেন

    এইছবিতে কমেন্ট দিয়েছিলাম।আপা চলে যাবেন ভাবিনি।