নেভাল একাডেমীতে নৌবাহিনীর রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠিত
বৃহৎ আকৃতির যুদ্ধ জাহাজ ও বানিজ্যিক জাহাজ নির্মাণে সাফল্য লাভ করবে নৌ বাহিনী

0
navy
কমিশন পাওয়া মীডশিপম্যানদের আকর্ষনীয় কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহন করেন নৌ বাহিনী প্রধান।

চট্টগ্রামের পতেঙ্গাস্থ বাংলাদেশ নেভাল একাডেমীতে নৌবাহিনীর ২০১৪-বি ব্যাচের কমিশন প্রাপ্তি উপলক্ষে রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে অনুষ্ঠিত এই কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ বাহিনী প্রধান এডমিরাল নিজাম উদ্দিন আহমদ।

অনুষ্ঠানে নৌ বাহিনী বলেন, ব্লু ইকোনমী সরকারের অগ্রাধিকার তালিকায় স্থান করে নিয়েছে, সেই জন্যসমুদ্র সম্পদ রক্ষায় “নৌবাহিনীকে আরো শক্তিশালী করার কাজ চলছে, যুক্তরাস্ট্র থেকে সংগ্রহ করা সর্ববৃহৎ যুদ্ধ জাহাজ সমুদ্র জয় এব চীন থেকে দুটি অত্যাধুনিক করভেটসহ এই সরকারের সময় ১৮টি জাহাজ ও দুটি মেরিটাইম হেলিকাপ্টার এবং দুটি মেরিটাইম এয়ার ক্রাফট যুক্ত হয়েছে, শীঘ্রই চীনে তৈরী সাবমেরিন যুক্ত হবে নৌ বহরে’

অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান আরো বলেন, নারাযন গঞ্জ ও খুলনা শিপ ইয়ার্ডে জাহাজ নির্মাণে সফলতা দেখিয়েছে নৌ বাহিনী, চিটাগাং ড্রাইডকেও বৃহৎ আকৃতির যুদ্ধ জাহাজ ও বাণিজ্যিক জাহাজ নির্মাণ শুরু হবে।

তিনি বলেন, নৌবাহিনীর উপর চিটাগাং ড্রাইডক পরিচালনার দায়িত্ব অর্পণ করা হয়েছে, নৌবাহিনী তার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বৃহৎ আকৃতির যুদ্ধ জাহাজ ও বানিজ্যিক জাহাজ নির্মাণে সাফল্য লাভ করবে, এতে সামরিক ক্ষেত্রে যেমন পরনির্ভরশীলতা কমবে তেমনি প্রচুর বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে।

কুচকাওয়াজ অনুষ্ঠানে ৪১জন মীডশিপম্যান বাংলাদেশ নৌবাহিনীতে কমিশন লাভ করেন। এদের মধ্যে তিনজন প্যালেস্টইনীয়ান মীডশিপম্যান রয়েছেন।

নৌবাহিনী প্রধান কমিশন পাওয়া মীডশিপম্যানদের আকর্ষনীয় কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহন করেন।

তিনি দেশ রক্ষায় সু শৃংখলার সাথে দায়িত্ব পালনের পাশাপাশি সর্বোচ্চ পেশাদারিত্বের মাধ্যমে নৌ বাহিনীর সুনাম বৃদ্ধি করার জন্যও নবীন মীড়শিপম্যানদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে উর্ধ্বতন সামরিক কর্মকর্তা, বিদেশী দূতাবাসের প্রতিনিধি এবং মীডশিপম্যানদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন