অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“সফলতার প্রথম সোপান বিনয়ী হওয়া”

0

চবি প্রতিনিধি

.

নিজের মাঝে থাকতে হবে বিনয়। ঠিক করতে হবে নিজের লক্ষ্য। লক্ষ্য পূরণে নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। জীবনে বড় হতে হলে জ্ঞান আরোহণ করতে হবে। হতে হবে মনোযোগী। তবে জীবনে সফলতা অনায়াসেই ধরা দেবে।

বুধবার (০৮ ফেব্রুয়ারি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ কর্তৃক আয়োজিত ‘বিনয় ও সফলতা’ শীর্ষক এক সেমিনারে প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন পি.এইচ.পি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ্ব সুফি মিজানুর রহমান।

এছাড়াও তিনি আরও বলেন, মানুষকে ভালোবাসতে হবে। সবাইকে সম্মান করতে হবে। কাউকে হেয় করা যাবেনা। জীবনে সফল হতে তোমাদের সাধনা করতে হবে। নিজ লক্ষ্যে অটুট থাকতে হবে। সেমিনারে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইফতেখার উদ্দিন চৌধুরী।

উপাচার্য ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন ‘বিনয় হচ্ছে মনের সৌন্দর্যবোধের বাহ্যিক উপস্থাপনা। বিনয় মানুষকে মহৎ ও সফল করে তুলে। তাই বিনয়ী ও সফলতা একই সূত্রে গাথা। তাই নিজেকে বিনয়ী, সেবাপরায়ণ ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলার সাধনা ছাত্রজীবনের অন্যতম প্রধান দায়িত্ব।।

যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সমাজ বিজ্ঞান অনুষদের ডিন ফরিদ উদ্দিন আহামেদ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী, সহকারী অধ্যাপক মো. শহীদুল হক, মাধব চন্দ্র দাশ, রাজীব নন্দী প্রমুখ।