অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে ছাত্রলীগের দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া: ফাঁড়ি ইনচার্জ আহত

3
.

চবি প্রতিনিধি:
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এক ছাত্রলীগ কর্মীর ফেইসবুক স্ট্যাটাস নিয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে উত্তেজনার ঘটনা ঘটেছে। শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে এ ঘটনা ঘটে। এসময় বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোকাদ্দেস মিয়া আহত হওয়ার খবর পাওয়া গেছে।

পুলিশ জানায়, বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলমগীর টিপুর অনুসারী ইফরাতুল ইসলাম পিটু নগর আওয়ামীলীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরী ও তাঁর স্ত্রী হাসিনা মহিউদ্দিন কে নিয়ে ফেইসবুকে আপত্তিকর পোস্ট দেয়। এরপর রাত সাড়ে নয়টার দিকে পিটু হলের সামনে খাবার খেতে আসলে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজনের অনুসারীরা তাকে ধাওয়া দেয়।

ধাওয়া খেয়ে সে শাহজালাল হলে চলে যাওয়ার পর ঘটনা জানাজানি হলে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এই সময় শাহ আমানত হল থেকে সুজনের কর্মীরা দেশীয় অস্ত্র হতে বেরিয়ে আসে। তারা দৌড়ে এসে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোকাদ্দেস মিয়া কে ধাক্কা দিয়ে ফেলে দিলে তিনি হাতে ব্যাথা পান। পরে বিশ্ববিদ্যালয় প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী এসে দুই পক্ষের সিনিয়র নেতা-কর্মীদের নিয়ে পরিস্থিতি শান্ত করেন।

এই ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী বলেন, “ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সামান্য ঝামেলা হয়েছে। সেখানে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোকাদ্দেস মিয়া আহত হয়েছেন।”

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোকাদ্দেস মিয়া বলেন, “শাহ আমানত হল থেকে প্রায় ৩০/৩৫ ছেলে দা হাতে দৌড়ে এসে আমাকে ধাক্কা দেয়। আমি মাটিতে পড়ে যায়। পরে অন্যান্য পুলিশ সদস্যরা আমাকে হাসপাতালে নিয়ে যায়। পড়ে গিয়ে ডান হাতে প্রচন্ড ব্যাথা পেয়েছি।”

বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলমগীর টিপু বলেন,“হলে সামান্য ঝামেলা হয়েছে। দুই পক্ষ বসে তা সমাধান করেছে। আশা করছি সমাধান হয়ে যাবে।”

বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন বলেন,“আমাদের অভিভাবক মহিউদ্দিন চৌধুরীকে নিয়ে কুরুচীপূর্ণ বক্তব্য দেয় ইফরাতুল ইসলাম পিটু। তার এমন বক্তব্যের কারণ জানতে চায় আমার জুনিয়ররা। সে ভয়ে পালিয়ে যায়।” তিনি আরো বলেন, পিটুর এমন বক্তব্যের জন্য তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

৩ মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    গুড় ওয়ারক।

  2. Harunar Rashid বলেছেন

    Any one went to other world????