অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম থেকে ঢাকায় নেয়ার পথে লুট হওয়া ২৪ লাখ টাকার ফেব্রিক্স উদ্ধার

0
.

চট্টগ্রাম থেকে ঢাকার বনানী নেওয়ার পথে লুণ্ঠিত ২৪ লাখ টাকার ফেব্রিক্স ঢাকার খিলক্ষেত থেকে উদ্ধার করেছে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা ( ডিবি) পুলিশ। এ সময় এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) ভোরে ঢাকার খিলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে আমীর হোসেন (২৬) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে তার দেওয়া তথ্য অনুযায়ী লুণ্ঠিত ফেব্রিক্সগুলো উদ্ধার করে পুলিশ।

পরে দুপুরে আমীর হোসেন ঘটনার সঙ্গে নিজের সম্পৃক্ততা স্বীকার করে নারায়ণগঞ্জের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ূন কবীরের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেয়।

গ্রেফতারকৃত আমীর হোসেন যে কার্গোতে করে ফেব্রিক্সগুলো আনা হচ্ছিল সেই কার্গোর চালক। সে নীলফামারি জেলার আরাজীরাম কলা গ্রামের আইয়ূব আলীর ছেলে।

মামলার তদন্তকারী কর্মকতা নারায়ণগঞ্জ ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম বলেন, প্রযুক্তির মাধ্যমে ঢাকার খিলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে আমীর হোসেনকে গ্রেফতার এবং লুণ্ঠিত ফেব্রিক্সগুলো উদ্ধার করা হয়েছে। পরে সে নিজের দোষ স্বীকার করে আদালাতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

প্রসঙ্গত, গত ৯ ফেব্রুয়ারি রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বন্দর উপজেলার লাঙ্গলবন্দ এলাকা থেকে ঢাকার বনানী এলাকার জেন ট্রেডার্সের চায়না থেকে আমদানীকৃত ২৪ লাখ টাকা মূল্যের ফেব্রিক্সগুলো লুণ্ঠন করা হয়। ১ ফেব্রুয়ারি বন্দর থানায় এ ব্যাপারে জেন ট্রেডার্সের ম্যানেজার জাহাঙ্গীর আলম বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের জন্য নারায়ণগঞ্জ ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।