অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ক্ষমতায় টিকে থাকতে ভিন্নমতাবলম্বী সাংবাদিক উপর জুলম নির্যাতন চালাচ্ছে সরকার

0
.

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন মহাসচিব ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি, কারা নির্যাতিত সাংবাদিক নেতা শওকত মাহমুদ বলেছেন-সরকার ক্ষমতার মসনদ টিকিয়ে রাখতে ভিন্নমতাবলম্বী সাংবাদিক এবং বিরোধী দলীয় নেতাকর্মীদের উপর জুলুম নির্যাতন চালিয়ে যাচ্ছে। অথচ একের পর এক সাংবাদিকদের উপর নির্যাতন ও হত্যা করা হলেও তার বিচার হচ্ছে না।

সরকারের রোষানলে শিকার হয়ে দীর্ঘ কারাভোগের পর জামিনে বেরিয়ে প্রথম চট্টগ্রামে এলে শনিবার তাকে দেয়া চট্টগ্রামের সাংবাদিকদের সংবর্ধনা সভায় শওকত মাহমুদ এসব কথা বলেন।

চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন আয়োজিত সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন-বিএফইউজের সাবেক সহ-সভাপতি ইসকান্দার আলী চৌধুরী।

.

সংবর্ধনার জবাবে বিশিষ্ট এ সাংবাদিক নেতা বলেন জাতীয়তাবাদী ইসলামী মূল্যবোধের সাংবাদিকরা আজ সরকারের আতংক। তার সত্য লিখতে ভয় পায় না। আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে মিথ্যা মামলা দিয়ে ১৬শ’ দিন জেল খানায় রেখে নির্যাতন চালিয়েছে। এতে তার মনোবল ভাঙতে পারেনি এ বাকশালী স্বৈরচার সরকার।

একদিন এ জুলুম নির্যাতন সরকারের জন্য বুমেরাং হয়ে দাড়াবে বলে মন্তব্য করেন শওকত মাহমুদ।

সাগর রুনি হত্যার ইস্যূতে দ্বিধাবিভক্ত সাংবাদিক সমাজ ঐক্যবন্ধ হওয়ার একটি প্রক্রিয়া চলাবস্থায় সরকার পন্থী সাংবাদিক নেতারা শাহবাগের ইস্যূতে সে প্রক্রিয়া ভেঙ্গে দেন অভিযোগ করে শওকত মাহমুদ বলেন, এর কিছুদিন পরই সেই সাংবাদিক নেতা পুরস্কার হিসেবে সরকারের শীর্ষ পদে যোগ দেন। তিনি বলেন, দেশের রাজনৈতিক প্রেক্ষাপট পরিবর্তন হলে বর্তমান সরকারের জুলুম নির্যাতনের শিকার ও চাকুরীহারা সাংবাদিকদের যথাযথ মূল্যায়ন এবং তাদের প্রাপ্য অধিকার ফিরিয়ে দেয়া হবে। এবং সরকারের ফাঁদে পা দেয়া চিহ্নিত দালালদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি এ বাকশালী সরকারে বিরুদ্ধে জনমত সৃষ্টিতে সাংবাদিকদের লেখনি শক্তি চালিয়ে যাওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিকে পুস্পস্তবক দিয়ে বরণ করেন সিএমইউজের সিনিয়র সদস্য মো. শহিদুল ইসলাম।

সিএমইউজের সহ সভাপতি মুস্তফা নঈমের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন-বিএফইউজের সাবেক সহ-সভাপতি জাহিদুল করিম কচি, বিএফইউজের সহকারী মহাসচিব মোহাম্মদ শাহনওয়াজ, সিএমইউজে’র সিনিয়র সদস্য শহিদুল ইসলাম, সাইফুল্লাহ চৌধুরী, গোলাম মওলা মুরাদ, সাইফুল ইসলাম শিল্পী, সালেহ নোমান, মজুমদার নাজিম উদ্দিন, জীবন মুছা, মোহাম্মদ হোসেন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন-স্বাধীনতা ফোরামের আহবায়ক এম এ কাদের।

অন্যন্যদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ন সম্পাদক কাদের গণি চৌধুরী।