অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রিমাণ্ড মঞ্জুরের ৭মাস পর ফের পুলিশ হেফাজতে ভোলা

0
.

পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যায় অস্ত্র সরবরাহকারী এহতেশামুল হক ভোলাকে রিমান্ড মঞ্জুরের ৭মাস পর জিজ্ঞাসাবাদ করছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আজ রবিবার দুপুরে ভোলাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে চট্টগ্রাম ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্তকারী কর্মকর্তা নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) মো.কামরুজ্জামান বলেন, গত ২ আগস্ট ভোলাকে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিন রিমান্ড মঞ্জুর করেছিল আদালত। তখন জিজ্ঞাসাবাদ করা হয়নি। আজ তাকে জিজ্ঞাসাবাদ করে কাল আবারও কোর্টে পাঠানো হবে।

গত বছরের ২৯ জুন মঙ্গলবার ভোর রাত তিনটার দিকে নগরীর বাকলিয়া থানার রাজাখালী থেকে ভোলা ও তার সহযোগী মনিরকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে মিতু হত্যায় ব্যবহৃত একটি দেশীয় তৈরি পয়েন্ট থার্টি টু বোর রিভলবার, ৬ রাউন্ড গুলি ও একটি সেভেন পয়েন্ট সিক্স ফাইভ বোর বিদেশি পিস্তল পাওয়া যায় বলে জানায় পুলিশ।

অস্ত্রগুলো আসলেই মিতু হত্যাকাণ্ডে ব্যবহৃত হয়েছিল কিনা সেটা জানতে সিআইডির ব্যালাস্টিক প্রতিবেদনের জন্য পাঠানো হবে বলে জানিয়েছিলেন সিএমপির সহকারী কমিশনার দেবদাস ভট্টাচার্য।

এহতেশামুল হক ভোলা রাজাখালী এলাকার মৃত সিরাজুল হকের ছেলে। তিনি স্থানীয় ওয়ার্ড স্বেচ্ছাসেবক লগের নেতা। তার বিরুদ্ধে ১৬টি মামলা রয়েছে।

উল্লেখ্য, গত বছরের ৫ জুন নগরীর জিইসি মোড় এলাকায় সন্ত্রাসীরা গুলি ও ছুরিকাঘাত করে ছেলের সামনেই হত্যা করেন মাহমুদা খানম মিতুকে। একই বছর ২৯ জুন ভোলাকে নগরীর বাকলিয়া এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ।