আবুল কাসেমের স্বরণ সভায় আফসারুল আমিন এমপি
গুণিজনরা বেঁচে থাকেন তাঁদের কর্মে

0
AFSARUL AMIN PIC-02
মরহুম আবুল কাসেমের শোক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন ডা. আফসারুল আমিন এমপি।

শিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. আফসারুল আমিন এমপি বলেছেন, গুণিজনরা তাদের কর্মে বেঁচে থাকেন। দেশ এবং সমাজ থেকে গুণি ব্যক্তিরা ধীরে ধীরে বিদায় নিচ্ছে।

তিনি শনিবার সকালে নগরীর উত্তর কাট্টলীতে আলহাজ মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে এক শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মরহুম আবদুল হাকিম কন্ট্রাক্টরের ছোট ছেলে মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা সদস্য মরহুম আবুল কাসেমের স্মরণে এ শোক সভায় আয়োজন করা হয়।

সাবেক এ মন্ত্রী বলেন, মরহুম আবদুল হাকিম কন্ট্রাক্টর সমাজের জন্য গুণি সন্তান রেখে গেছেন। আওয়ামীলীগের রাজনীতির জন্য তাঁর অবদান অপরীসিম । তাঁর ছেলে মরহুম আবুল কাসেমও সৎ ও গুণি ব্যক্তি ছিলেন।

আফসারুল আমিন আরো বলেন, মরহুম আবদুল হাকিম কন্ট্রাক্টরের সুযোগ্য সৎ সন্তানেরা আজ সমাজের শিক্ষাসহ অসহায় এবং দরিদ্র জনগোষ্ঠির জীবন মান উন্নয়নে কাজ করছে।

নগরী এবং নগরীর বাইরে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠার মাধ্যমে মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন শিক্ষার হার বৃদ্ধিতে অগ্রনী ভূমিকা রাখছে। তিনি বলেন, মরহুম আবুল কাসেম ছিলেন একজন সদালাপী এবং সরল মনের মানুষ। সমাজ সেবার প্রতি তাঁর আগ্রহ ছিল অতুলনীয় । উত্তর কাট্টলীর আবাল বৃদ্ধাবনিতা সর্ব মহলে তিনি ছিলেন একজন অনুকরনীয় ব্যক্তি ।

সীতাকুন্ডের সংসদ সদস্য মো. দিদারুল আলম এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায়ডা. আফসারুল আমিন আরো বলেন, নেতৃত্ব খুঁজে পাওয়া যায়না। এটা আল্লাহ’র পক্ষ থেকে আসে। আর সমাজ সেবা সবাইকে দিয়ে হয়না। কিন্তু মরহুম আবুল কাসেম এমন এক পরিবারের সন্তান ছিলেন যে পরিবার সদা মানব সেবায় নিয়োজিত।

শোক সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর নেছার উদ্দিন আহমেদ মঞ্জু, সাবেক কাউন্সিলর হাজি বাবুল হক, সীতাকুন্ড উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. ইছহাক, আকবর শাহ থানা আওয়ামীলীগ সভাপতি সুলতান আহমদ চৌধুরী, মোস্তফা হাকিম কেজি এন্ড হাইস্কুল পরিচালনা পরিষদের সহ সভাপতি নেছার আহমদ, মরহুম আবুল কাসেমের পরিবারের সদস্য ডা.মেজবাহ উদ্দিন তুহিন, শাহনেওয়াজ রুবেল, মো. কাউসার রাব্বি, ডা.সরোয়ার জাহান জুলি।

মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ কাজী মাহবুবুর রহমানের সঞ্চালনায় শোক সভায় স্বাগত বক্তব্য রাখেন,মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ বাদশা আলম।

মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের উদ্যোগে আয়োজিত শোক সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কাট্টলী মোস্তফা হাকিম কেজি এন্ড হাইস্কুলের প্রধান শিক্ষক আবদুস ছাত্তার মজুমদার, নিউ মনসুরাবাদ স্কুলের প্রধান শিক্ষক ফিরোজ আহমদ খান প্রমুখ।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন