অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

স্বল্প সময়েই মা ও শিশু হাসপাতাল দেশব্যাপি সুনাম অর্জনে করেছে

1
.

৩৮বছর পূর্বে প্রতিষ্ঠিত বন্দর নগরীর প্রাণ কেন্দ্র আগ্রাবাদ এলাকায় চট্টগ্রাম মাও শিশু হাসপাতালটি আজ চিকিৎসা সেবাই দেশব্যাপি এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

তিনি আজ ১৯মার্চ  রবিবার সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের নাসিং কলেজের ওরিয়েন্টেশনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মেয়র আরো বলেন, নাসিং পেশাটি অত্যন্ত সম্মানের এবং কষ্টের পেশা। এ সেবামূলক পেশাকে সাহসের সাথে নিলে দেশেও গণমানুষের সেবার প্রসার ঘটবে। আর মা ও শিশুরা অকালে চিকিৎসার অভাবে দূর্ভোগ পোহাতে হবে না। তার জন্য নাসিং ডিপ্লোমা কোর্স নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সত্যিকার সোনার বাংলা গড়তে সকলকে এগিয়ে আসতে আহবান করেন তিনি।

.

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে স্ট্যাণ্ডার্ড চাটার্ড ব্যাংকের এক্সিউটিউভ চেয়ারম্যান মোঃ জাহিদুল হক বলেন, তিন ম’ এর সমন্বয় করে এর যথাযথ সাধন করতে পারলে এই দীর্ঘ বৎসেরর সুপ্রতিষ্ঠিত চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালটি বাংলাদেশের চিকিৎসা সেবার আর্দশ কেন্দ্র হিসেবে পরিগণিত হবে। তিনি নব-প্রতিষ্ঠিত এই শামসুন নাহার খান নাসিং ইনষ্ট্রিটিউটের জন্য তাদের সহায়তা দেয়ার কথা ঘোষনা দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সিভিও পেট্রো ক্যামিকেল কোং লিঃ এর চেয়ারম্যান শামসুল আলম শামীম।

ডাঃ এস এম.ফজলুল হকের সভাপতিত্বে ওরিয়েন্টেশনের উদ্বোধনী সভায় আরো অতিথি ছিলেন-কাউন্সিলর নাজমুল হক ডিউক, আবিদা আজাদ, সাবেক মহিলা কাউন্সিলর ও নির্বাহী সদস্য মিসেস রেখা আলম চৌধুরী, মা ও শিশু হাসপাতালের সহ-সভাপতি এস এম মোরশেদ হোসাইন, সাধারণ সম্পাদক ডাঃ আনজুমান আরা ইসলাম, অর্থ সম্পাদক-লায়ন ডঃ সানাউল্লাহ, পরিচালক ডাঃ নুরুল হক ।

স্বাগত বক্তব্য রাখেন, নব-প্রতিষ্ঠিত শামসুন নাহার খান নাসিং ইনষ্টিটিউটের অধ্যক্ষা-মিসেস জিন্না রানী দাশ, গর্ভনিং বডির চেয়ারম্যান রেজাউল করিম আজাদ, কার্য্যকরী সদস্য ইঞ্জিনিয়ার জাবেদ আবছার চৌধুরী, কার্য্যকরী সদস্য জাহিদুল ইসলাম সহ অন্যান্য পরিচালক।

১ টি মন্তব্য
  1. Ashraf Uddin Mintu বলেছেন

    যেই সুনাম করেছে দুর্নাম তার থেকেও বেশি যে যায় সাধারণ মানুষ সেই বুঝে