অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পতেঙ্গায় নৌবাহিনীর জাহাজ “সমুদ্র অভিযান” দেখতে শত শত মানুষের ভীড়

0
.

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রবিবার বাংলাদেশ নৌ বাহিনী যুদ্ধ জাহাজ (বানৌজা) “সমুদ্র অভিযান” সর্বসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত করা হয়।

বেলা ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পতেঙ্গা নেভাল জেটি শত শত বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রীসহ নগরীর বিপুল সংখ্যক দর্শনার্থী নৌবাহিনীর জাহাজ পরিদর্শন করেন।

সন্ধ্যায় নৌবাহিনীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রছাত্রী, নৌ স্কাউট সদস্য, শিশু-কিশোর ও অভিভাবকেরা যুদ্ধজাহাজটির বিভিন্ন বিভাগ ঘুরে দেখে মুগ্ধ হন।

.

এসময় বানৌজা সমুদ্র অভিযানের অধিনায়ক ক্যাপ্টেন এম এহসান উল্লাহ খান সাংবাদিকদের সামনে স্বাধীনতাযুদ্ধে নৌবাহিনীর অবদান এবং যুদ্ধজাহাজটির বিভিন্ন সাফল্যগাথা তুলে ধরেন।

এদিকে চট্টগ্রাম নৌঅঞ্চলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মসজিদগুলোতে ফজর নামাজের পর স্বাধীনতাযুদ্ধে শাহাদতবরণকারী সব বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত, দেশের শান্তি ও সমৃদ্ধি এবং উত্তরোত্তর উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় চট্টগ্রাম নৌ অঞ্চলের এরিয়া কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম আবু আশরাফ দিবসটি উপলক্ষে এ অঞ্চলের সব স্তরের নৌসদস্য ও তাদের পরিবারের প্রতি শুভেচ্ছা জানান। এ ছাড়া সব জাহাজ ও ঘাঁটিগুলোর সর্বস্তরের সামরিক-বেসামরিক সদস্যদের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ বিষয়ক বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। বিএন স্কুল অ্যান্ড কলেজ চট্টগ্রাম ও কাপ্তাই এবং নেভি অ্যাংকরেজ ও শিশু নিকেতন চট্টগ্রাম স্কুলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা, কুইজ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।