অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় ভূমি প্রতিমন্ত্রী সংবর্ধনায় দুই চেয়ারম্যান সমর্থদের সংর্ঘষে আহত ১২

1
ফাইল ছবি।

চট্টগ্রামের পটিয়ায় ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের সংবর্ধনা অনুষ্ঠানে আওয়ামী লীগ সমর্থিত দুই চেয়ারম্যান সমর্থকদের সংর্ঘষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১২ জন আহত হয়েছে।

মহান স্বাধীন দিবস উপলক্ষে ও কর্ণফুলী থানাকে উপজেলা ঘোষনা করায় রবিবার সন্ধ্যার দিকে নাগরিক সংবর্ধনা শুরুর আগে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

 আহতদের কয়েকজন হলেন-আরমান (১৮) মোঃ নাজিম (২৬), মোবারক (২৫), রাজু (২১), আবিদ (২০), কপিল (৩০), নওশের (২৫), বাবুল(২৫), পারভেজ (২৩), লালু (৪০), । তাদের উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে কর্ণফুলী উপজেলার (সাবেক পটিয়া উপজেলা) শিকলবাহা ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও সাবেক চেয়ারম্যান আবুল কালাম বকুলের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। গত ইউপি নির্বাচনে নৌকার প্রার্থী জাহাঙ্গীর আলমের কাছে বকুল পরাজিত হয়। কর্ণফুলী উপজেলা নাগরিক কমিটির সংবর্ধনাকে কেন্দ্র করে দুই পক্ষ মারামারি প্রস্তুতি নেয়। সংবর্ধনা অনুষ্ঠান শুরুর আগে বিকেল ৫টায় জাহাঙ্গীর ও বকুলের অনুসারীরা লাঠিসোটা নিয়ে এক পক্ষ আরেক পক্ষের উপর হামলা চালায়। তারা দুজনই  স্থানীয় আওয়ামী লীগ নেতা।

হামলায় কয়েকজন ছুরিকাঘাতে গুরুতর আহত হওয়ার খবর ছড়িয়ে পড়লে উত্তেজনা বেড়ে যায়। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ব্যাপক মারামারি হয়। অপর দিকে, সংবর্ধনা শেষে জাহাঙ্গীর আলমের অনুসারীরা লাঠিসোটা ও দাঁড়ালো কিরিচ নিয়ে মহাসড়কে শোডাউন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আবুল কালাম বকুল দাবি করেন, প্রতিপক্ষ জাহাঙ্গীর আলমের লোকজন অতর্কিতভাবে তাদের উপর হামলা চালিয়েছে। তবে বিষয়টি অস্বীকার করেছেন শিকলবাহা ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।

পটিয়া থানার ওসি শেখ মোঃ নেয়ামত উল্লাহ বলেন, জাহাঙ্গীর ও বকুলের চেয়ারম্যানের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এই বিরোধের জের ধরে মূলত এই মারামারির ঘটনা ঘটেছে।

১ টি মন্তব্য
  1. Mohammad Salahuddin Sanny বলেছেন

    Le Haluya..