টস জিতে বাংলাদেশের ব্যাটিং

0
ব্রেকিং নিউজ
  •                 
.

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টি২০ ম্যাচে টস জিতেছে বাংলাদেশ। ম্যাচে আগে ব্যাটিং করবে মাশরাফি বিন মর্তুজার দল।

ম্যাচ শুরু বাংলাদেশ সময় মঙ্গলবার (৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টায়।

এর আগে দুই দেশের মধ্যকার টেস্ট ও ওয়ানডে সিরিজ ১-১ সমতায় নিষ্পত্তি হয়েছে। ফলে টি২০ সিরিজ নিজেদের করে নিতে মরিয়া দুই দলই।

টেস্ট সিরিজ দিয়ে এবারের শ্রীলঙ্কা সফর শুরু করেছে বাংলাদেশ। প্রথম টেস্টে হারলেও, দ্বিতীয়টি জিতে নিজেদের শততম টেস্ট স্মরণীয় করে রেখেছে টাইগাররা। দুই ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ হয়।

টেস্ট সিরিজ ড্র করার সুখস্মৃতি নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করে বাংলাদেশ। সিরিজের শুরুটা চমৎকারই হয়েছিল টাইগারদের। ৯০ রানের বড় জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় তারা।দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়।

সিরিজে এগিয়ে থেকেই তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ। তবে তৃতীয় ও শেষ ওয়ানডেতে নিজেদের আর মেলে ধরতে পারেনি মাশরাফির দল। ৭০ রানে ম্যাচ হেরে সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ হাতছাড়া করে তারা। ফলে টেস্টের মতো ওয়ানডে সিরিজও ১-১ সমতায় শেষ হয়।

বাংলাদেশ ১৬ সদস্যের দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল-হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, সানজামুল ইসলাম, মোহাম্মদ সাইফুদ্দিন, নুরুল হাসান সোহান ও শুভাশিষ রায়।

শ্রীলংকা ১৬ সদস্যেরদল : উপুল থারাঙ্গা (অধিনায়ক), দিলশান মুনাবিরা, ধানুসকা গুনাথিলাকা, কুশাল পেরেরা, লাথিস মালিঙ্গা, ইসুরু উদানা, নুয়ান কুলাসেকারা, দাসুন শানাকা, ভিকুম সঞ্জয়, মিলিন্দা সিরিবর্দানা, আসেলা গুনারত্নে, সিকুজি প্রসন্ন, চামারা কাপুগেদারা, থিসারা পেরেরা, লক্ষন সান্দাকান, সেহান জয়সুরিয়া।

কোন মন্তব্য নেই