অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে বিভাগীয় আন্তঃ প্রাতিষ্ঠানিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন

0
.

সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন চট্টগ্রামে দুইদিনব্যাপী চট্টগ্রাম বিভাগীয় আন্তঃ প্রাতিষ্ঠানিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার শুভ উদ্বোধন হয়েছে।

আজ  বৃহস্পতিবার (৬ এপ্রিল সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম এম.এ.আজিজ স্টেডিয়ামে এ প্রতিযোগিতার প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন উদ্বোধন ঘোষণা করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার সরওয়ার জাহান।

জেলা প্রশাসক, চট্টগ্রাম মো: সামসুল আরেফিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্বাগতিক জেলা চট্টগ্রামের উপপরিচালক বন্দনা দাশ।

অনুষ্ঠানে জাতীয় সমাজকল্যাণ পরিষদ সদস্য এস.এম. মোরশেদ হোসেন, চসিক মহিলা কাউন্সিলর আবিদা আজাদ, সিজেকেপি’র যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম সহ চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি, খাগড়াছড়ি, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁন্দপুর, বি-বাড়িয়া, কুমিল্লার উপপরিচালক, প্রতিষ্ঠানে কর্মরত তত্ত্বাবধায়ক, চট্টগ্রামে কর্মরত সমাজসেবা কর্মকর্তা/কর্মচারী ও প্রতিযোগিতায় অংশগ্রহণকারী নিবাসীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় সরকার সমাজসেবা অধিদফতরের মাধ্যমে সমাজের অবহেলিত ও পিতা-মাতাহীন, পিতাহীন, এতিম শিশুদের রক্ষণা-বেক্ষণ, ভরণ-পোষণ প্রতিপালন করে সমাজে তাদেরকে প্রতিষ্ঠিত করে যাচ্ছে। লেখাপড়ার পাশাপাশি চিত্ত বিনোদন না হলে এ সমস্ত শিশুরা সমাজে অবহেলিত হবে, তাই বাৎসরিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে তাদের উৎসাহ উদ্দীপনা বেড়ে যাবে। তিনি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুদের উদ্দেশ্যে বলেন, বিজয় হওয়া বড় কথা নয়, প্রতিযোগিতায় অংশগ্রহণ করা হচ্ছে বড় কথা।

তিনি বিজয়ী ও বিজিতদের সফলতা কামনা করেন এবং এ ধরনের মহৎ কর্মকান্ড পরিচালনা করায় সমাজসেবা অধিদফতরের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে অবস্থানরত নিবাসীদের মার্চ ফাস্ট সালাম গ্রহণ করেন এবং নিবাসীদের অংশগ্রহণে কুচকাওয়াজ উপভোগ করেন।

আন্ত:বিভাগীয় প্রাতিষ্ঠানিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের ১১ জেলার ২০ টি প্রতিষ্ঠানে অবস্থানরত ৬০০শতের অধিক নিবাসী ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। কাল শুক্রবার ৭ এপ্রিল সরকারি শিশু পরিবার (বালিকা) রউফাবাদ চট্টগ্রামে সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং বিকাল ৩ টায় পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো: সামসুল আরেফিন।

সভাপতিত্ব করবেন সমাজসেবা অধিদফতর চট্টগ্রামের উপপরিচালক বন্দনা দাশ।