অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বোয়ালখালীতে ১৭ ব্যবসায়ীকে জরিমানা ১জনের সাজা

0
বোয়ালখালিতে ভ্রাম্যমান অভিযান চলাকালে উপস্থিত ম্যাজিষ্ট্রেট। ছবি: পূজন সেন।
বোয়ালখালিতে ভ্রাম্যমান অভিযান চলাকালে উপস্থিত ম্যাজিষ্ট্রেট। ছবি: পূজন সেন।

বোয়ালখালী প্রতিনিধি:
চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় ১৭ ব্যবসায়ীকে ১৭হাজার টাকা জরিমানা ও ১জনকে বিনাশ্রম ১মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার শাকপুরা ও কানুনগোপাড়ায় এ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজী মাহবুবুল আলম।

তিনি জানান, সড়ক দখল করে মালামাল রেখে জনচলাচল বিঘ্নিত করায় ভূমি ও ইমারত পুরুদ্ধার আদেশ ১৯৭০ এর ধারায় ভোলা জেলার লালমোহন পশ্চিম চরোগার মো. ফিরোজকে বিনাশ্রম ১মাসের কারাদন্ড দেয়া হয়। ফিরোজ স্থানীয় একটি স মিলে শ্রমিকের কাজ করেন। সে সড়ক দখল করে গাছে গুড়ি রেখে জন চলাচলে বাধা সৃষ্টি করছিল।

এছাড়া একই আইনে শাকপুরা এলাকার আনিসুর রহমান স্টোর, শাকপুরা স্টোর, আতিকুল্ল্যা স্টোর, সাইফুদ্দিন, মাওলানা হামিদ স্টোর, আবদুল হামিদা স্টোর, মো. মঞ্জু সওদাগরের শাহ রশিদিয়া স মিল, কানুগোপাড়া আতিক স্টোর বাসু , সুমন স্টোর, অমিত স্টোর, ফল বিতান, ফ্রুট বিতান, কানুনগোপাড়া স্টোর, সেলিম আহমদ স্টোর, মতি স্টোর, লাভলী হার্ডওয়ার, কালাইয়ার হাট মোবারক আলী স মিলকে ১ হাজার টাকা করে ১৭ মামলায় ১৭হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় সড়ক দখল করে রাখা আসবাবপত্র, ইট ও গাছের গুড়িসহ মালামাল সরিয়ে নেয়ার নিদের্শ দেয়া হয়।