চট্টগ্রামে ২৭ প্রতিষ্ঠানকে দুই লাখ ৬২ হাজার টাকা জরিমানা

0
ADALOT
ছবি: প্রতিকী

অতিরিক্ত মুনাফা,পণ্যে ভেজাল মেশানো, পণ্যের মূল্যতালিকা না টাঙ্গানোসহ বিভিন্ন অভিযোগে ২৭টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৬২ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসকের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার নগরীর বিভিন্ন বাজারে ৪টি ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনার করা হয়।

চট্টগ্রামের ভোগ্যপণ্যের সবচেয়ে বড় পাইকারি বাজার খাতুনগঞ্জে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান। অভিযানে সহায়তা করে র‌্যাব।এছাড়া জেলা প্রশাসনের শিক্ষানবিস নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলি ও তানিয়া মুন এ অভিযানে অংশগ্রহণ করেন। এ সময়ে ৩টি প্রতিষ্ঠানকে বাণিজ্যিক লবণ ব্যবহার করে মুড়ি ভাঁজার জন্য পঞ্চাশ হাজার টাকা করে মোট ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে পৃথক অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মনসুরের নেতৃত্বে বহদ্দরহাট এলাকায় ৮টি প্রতিষ্ঠানকে মোট ৩০ হাজার জরিমানা করা হয়।

আগ্রাবাদ কর্ণফুলি মার্কেট এলাকায় ১১টি প্রতিষ্ঠানকে ৪৯ হাজার টাকা জরিমানা করা হয় এতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফোরকান এলাহী অনুপম এবং কর্ণেলহাট বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আনিসুল ইসলামের নেতৃত্বে ৫টি প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয় নেতৃত্ব দেন।পণ্যের মূল্য না টানানো ও অতিরিক্ত মূল্য আদায় করার কারণে এ জরিমানা করা হয়।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন