অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এবার চুয়েটে ‘রোবট খেলবে ফুটবল’

0
ছবি: ইন্টারনেট।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর রোবটিক চর্চা ও গবেষণামূলক সংগঠন রোবো মেকাট্রনিক্স এসোসিয়েশন (আর.এম.এ) এর উদ্যোগে আগামী ২৬ মে (বুধবার), ”আর.এম.এ ফুটবট-২০১৭” শীর্ষক রোবটিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এতে প্রথমবারের মত রোবটগুলো ফুটবল খেলায় মাতবে। ফুটবল অর্থাৎ যে রোবট ফুটবল খেলে- এই ধারণাটি বাংলাদেশে একেবারেই নতুন। রোবট নিয়ে প্রতিবছর এ ধরণের ভিন্নধর্মী প্রতিযোগিতা জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে সাড়া ফেলবে বলে আশাবাদ ব্যক্ত করেন আয়োজকরা।

ছবি: ইন্টারনেট।

এ উপলক্ষে আজ রবিবার (২৩ এপ্রিল) প্রতিযোগিতার জন্য তৈরিকৃত ওয়েবসাইট উদ্বোধন করেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

প্রতিযোগীরা www.rmabd.org/events/rma-football17 এই ঠিকানায় গিয়ে প্রতিযোগিতার নিয়মাবলী ও রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করার মাধ্যমে অংশগ্রহণ করতে পারবে।

এ সময় উপস্থিত ছিলেন পেট্রোলিয়াম এ্যান্ড মাইনিং (পিএমই) বিভাগের প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দিন আহমদ, আয়োজক কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ তাজুল ইসলাম, আহবায়ক সারোয়ার হাসান রাতুল, ইভেন্ট কো-অর্ডিনেটর সৈয়দ রেজাউল হক পিদিম, অর্থ সম্পাদক তাপস পাল ও যুগ্ম অর্থ সম্পাদক জাকারিয়া ইসলাম প্রমুখ।