২৫তম বাণিজ্য মেলা সমাপনী অনুষ্ঠান

চট্টগ্রাম থেকে সারাদেশের অর্থনীতির নিয়ন্ত্রণ করা হবে- ইঞ্জিনিয়ার মোশাররফ

0
.

গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন আগের মত চট্টগ্রাম থেকে আবারো অর্থনীতির নিয়ন্ত্রণ করা হবে। চট্টগ্রামই হবে দেশের এক অনন্য অর্থনৈতিক অঞ্চল।

তিনি আজ বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম চেম্বার আয়োজিত ২৫তম আর্ন্তজাতিক বানিজ্য মেলার সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, কর্ণফুলী নদীর ট্যানেলের কথা বিগত সরকার গুলো শুধুই মুখে বলে গেছেন কিন্তু বাস্তবায়ন করতে পারেনি। বর্তমান সরকার তা বাস্তবায়ন করে দেখাচ্ছে। বর্তমান সরকার শিল্প বান্ধব বলেই দেশের অনেক উদ্যোক্তা এসব মেলার মাধ্যমে তাদের উৎপাদিত পন্য বাজারজাত করতে পারছে। চট্টগ্রামে গ্যাস সংকট দুর করতে মহেশখালীতে দুটি এলএনজি টার্মিনাল হচ্ছে। দেশ ভিশন ২০২১ এবং ২০৪১’র দিকে এগিয়ে যাচ্ছে। চট্টগ্রামে বানিজ্য মেলা যথা সময়ে অনুষ্ঠানের লক্ষ্যে নিজস্ব ভেন্যু ঠিক করা হচ্ছে বলেও তিনি জানান।

.

চিটাগং চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট মাহাবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন বানিজ্য মেলার মাধ্যমে দেশীয় শিল্পকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে চট্টগ্রাম পতেঙ্গা আসনের সাংসদ এম এ লতিফ এমপি, চট্টগ্রামে ভারতীয় সহকারী হাইকমিশনার সোমনাথ হালদার উপস্থিত ছিলেন। এবারের মেলায় থাই প্যাভিলিয়নকে সেরা প্যাভিলিয়ন পুরস্কার দেয়া হয়।

আজ সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে মাসব্যাপী এ মেলার আনুষ্ঠানিক শেষ করা কথা থাকলেও চেম্বার নেতৃবৃন্দ জানিয়েছেন ব্যবসায়িদের স্বার্থে বেচাবিক্রি চলবে ১ মে পর্যন্ত।

অনুষ্ঠানে শ্রেষ্ট স্টল ও ফেভিলিয়নগুলোকে পুরস্কার তুলেদেন অতিথিরা।

কোন মন্তব্য নেই