অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পাওনাদারকে ফাঁসাতে অস্ট্রেলিয়ান দূতাবাসে বোমা বিস্ফোরণের হুমকি দেয় ফটোগ্রাফার তৌসিফ

1
.

পাওনাদারদের ফাঁসাতেই অস্ট্রেলিয়ান দূতাবাস ও জাগো ফাউন্ডেশনকে ই-মেইলের মাধ্যমে হুমকি দেয় ফ্রিল্যান্স ফটোগ্রাফার তৌসিফ হোসেন সীমান্ত (২৮)।

নুরুল হক মুন্না নামে একজনের কাছ থেকে অস্ট্রেলিয়া ভিসা করিয়ে দেওয়ার নামে এক ৮০ আশি হাজার টাকা নেয় তৌসিফ। পরে ভিসা করতে না পারলে মুন্না টাকার জন্য তৌসিফকে চাপ দিতে থাকে।

পরবর্তী সম‌য়ে তৌসিফ কৌশলে মুন্নার ব্যাংক অ্যাকাউন্ট সংগ্রহ করে। মুন্নাকে বিপদে ফেলতে মুন্নার মোবাইল নম্বর ও ব্যাংক অ্যাকাউন্ট উল্লেখ করে অস্ট্রেলিয়ান দূতাবাস ও জাগো ফাউন্ডেশনে ই-মেইলে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে বোমার বিস্ফোরণ ঘটানোর হুমকিও দেয় তৌসিফ।

রাজধানীর ‌মি‌ন্টো রো‌ডে ডিএম‌পি মি‌ডিয়া সেন্টা‌রে শুক্রবার (২৮ এপ্রিল) দুপু‌রে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপকমিশনার মো. মাসুদুর রহমান সাংবা‌দিক‌দের এসব তথ্য জানান।

২৭ এপ্রিল বিকে‌লে রাজধানীর বনশ্রী এলাকা থেকে তৌসিফকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ল্যাপটপ, মোবাইল ফোনসেট ও রাউটার উদ্ধার করা হয়েছে। তথ্যপ্রযুক্তির মাধ্যমে ডিএমপির সিটি ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ তৌসিফকে গ্রেফতারে অভিযান পরিচালনা করে।

১ টি মন্তব্য
  1. Shihab Uddin বলেছেন

    লে হালুওয়া