অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙামাটির সকল রুটে পরিবহন ধর্মঘট চলছে

0
.

রাঙামাটি জেলা প্রতিনিধিঃ
রাঙামাটিতে সড়ক ও নৌ-পথে অনির্দিষ্টকালের পরিবর্তে আজ রবিবার দিন ব্যাপী পরিবহন ধর্মঘট পালন করছে রাঙ্গামাটি জেলা সড়ক ও নৌযান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। এই ধর্মঘটের কারনে জেলার অভ্যান্তর ও দূর পাল্লায় সবগুলো রুটে যাত্রীবাহি সকল প্রকার যান চলাচল বন্ধ রেখেছে।

এর আগে শুক্রবার (০৫মে) বিকেলে রাঙ্গামাটির সকল রুটে বাস, ট্রাক, মিনি বাস, মিনি ট্রাক, কার, মাইক্রো, সিএনজিসহ সকল পণ্যবাহীর মালিক-চালকদের আঞ্চলিক সন্ত্রাসী কর্তৃক হত্যা, গুম, অপহরণ, চাঁদাবাজি এবং জিম্মি দশা থেকে উদ্ধারের দাবিতে রাঙ্গামাটি ট্রাক টার্মিনাল এলাকায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হয়েছিলো আজ রোববার থেকে রাঙামাটির সকল রুটে যাত্রীবাহি সকল প্রকার যানবাহন চলাচল অনির্দিষ্ট্যকালের জন্য বন্ধ রাখবে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

.

তাদের অনড় অবস্থানের প্রেক্ষিতে শনিবার বিকেলে রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজিত এক বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে সন্ত্রাসীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থান নেওয়ার আশ্বাস প্রদানের প্রতিশ্রুতি দেওয়ায় অনির্দিষ্ট্যকালের সময় কমিয়ে রবিবার একদিন উপরোক্ত দাবি জানিয়ে রাঙামাটি জেলার সকল রুটে পরিবহন ধর্মঘট পালনের সিদ্ধান্ত নেয় সংগঠনটি।

এর আগে গত ৩ মে রাঙামাটির মানিকছড়ির দেপ্পোছড়ির মুখে রাতের অন্ধকারে অন্তত ১৫টি গাড়িতে হামলা চালিয়ে অস্ত্রের মুখে নগদ টাকা, মোবাইল সেট ও স্বর্ণালংকার ছিনিয়ে নেয় একদল পাহাড়ি সন্ত্রাসী। তাদের এহেন কর্মকান্ডে অতিষ্ট্য হয়ে যানবাহন নিরপদে চলাচলের ব্যবস্থাসহ চালক-শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করতঃ আঞ্চলিক সন্ত্রাসী কর্তৃক হত্যা, গুম, অপহরণ, চাঁদাবাজি এবং জিম্মি দশা থেকে উদ্ধারের দাবি জানিয়ে শুক্রবার বিকেলে সংবাদ সম্মেলন করে পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে যাত্রী ও পণ্যবাহি পরিবহনের সাথে জড়িত আটটি সংগঠন। রাঙামাটি ট্রাক টার্মিণাল চত্বরে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিলো।