নগরীর ৩৮নং ওয়ার্ড কোরবানী আলী শাহ পাড়াস্থ
“শহর নয় যেন অজপাড়া গাঁ”

0
01
নগরীর ৩৮নং ওয়ার্ডের আলী আহম্মদ সুকানী বাড়ীর সড়কটির করুন অবস্থা।

বর্তমান সরকারের আমলে সারাদেশে কত যে উন্নয়ন হয়েছে তা সঠিক পরিসংখ্যান ছাড়া বলা বা লেখা কঠিন হলেও বাস্তবে কি ততোটা হয়েছে ? এই প্রশ্নটা সরেজমিনে দেখার ইচ্ছা জাগতেই ১০জুন শুক্রবার বিকেল ৩টায় নগরীর ৩৮নং ওয়ার্ডস্থ কোরবানী আলীশাহ নগর আলী আহম্মদ সুকানীর বাড়ী রোডটি দীর্ঘ বৎসর পর্যন্ত নোংরা আবর্জনা ও ময়লা পানিতে একাকার হয়ে জনদূর্ভোগ চরমে পৌছার দৃশ্যটি।

বাড়ীর বাসিন্দা কামাল উদ্দিন ও আবুল কালাম জানান যে, এই রোডটি কবে সংস্থার হয়েছে তা কেউ সঠিক ভাবে বলতে পারেন নি। কি ভাবে পারবেন, যে পরিস্থিতি দেখা গেল সেখানে মানুষ থাকার বা বসবাস কার পরিবেশ আছে কি না স্বয়ং চোখে না দেখলে বিশ্বাস করাও কষ্ঠকর হবেই।

শত শত লোকের চলাচল পথটি এভাবে পরিত্যাক্ত ভাবে কেন পড়ে আছে তা জানতে চাইলে ৩৮নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরী বলেন, সিটি কর্পোরেশনের এর বাজেট না থাকায় রোডটি সংস্কার করা যায় নি। তবে সামনের বাজেটে এটিকে আগেই তালিকাভুক্ত করার কথা জানান। এতো বছর করেননি কেন এমন প্রশ্নের জবাবে কাউন্সিলর বলছে আমার নজরে আসেনি এবং কেউ এমন ভাবে আমাকে স্মরণ করিও দেয় নি।

02
নগরীর ৩৮নং ওয়ার্ডের এ দৃশ্য দেখলে মনে হবে এটি শহর নয় কোন অজপাড়া গ্রাম..।

এছাড়া এলাকার সচেতন বাসিন্দা বলেন, রাজনৈতিক সদিচ্ছার না থাকার কারণে কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরী এই রোডটি সংস্কার করেন না বলে অভিযোগ করেন। তারা আরো জানান যে নদীর প্রবল জোয়ারের পানিতে দীর্ঘদিন প্লাবিত থাকলেও কখনোই দেখার জন্য আসেন নি ।

এলাকার ওয়ার্ড পরিচ্ছন্ন কর্মকর্তা সুপারভাইজার রূপন বলেন, বাড়ীর রোডটি ভিতরে হওয়ায় আমরা চাইলেও পরিস্কার করতে পারি না। তবে ওয়ার্ড অফিস থেকে আদেশ পেলে অবশ্যই পরিস্কার করবো। নোংরা-ময়লা আবর্জনা এবং অধিক দিন পানি জমলে পানি বাহিত নানান রোগে শিশু সহ বয়োবৃদ্ধরা নানা রোগে আক্রান্ত হবার সম্ভবনা রয়েছে বলে নিকটস্থ অভিজ্ঞ চিকিৎসক ডাঃ ননী গোপাল ও প্রাক্তন স্বাস্থ্য সহকারী ডাঃ মোঃ নুরুল আলম জানান ।

বাড়ীর আশে-পাশের নোংরা পরিবেশ ও বেহাল রাস্তার সংস্কার না হওয়ায় ভাড়াটিয়ারা বাধ্য হয়ে অন্যত্র চলে যাচ্ছেন বলে জনৈক মহিলা শ্রমিক নিলু বেগম প্রতিবেদক কে জানান।

তাই আলী সুকানীর বাড়ীর রোডটি অতি দ্রুত সংস্কার করার জন্য চট্রগ্রাম-১১ এর সাংসদ (এম.এ-লতিফ) জেলা প্রশাসক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিনকে বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন ভুক্তভোগী বাসিন্দারা ।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন